নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় দু্ইজনের মৃত্যুদন্ড

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় দু্ইজনের মৃত্যুদন্ড

শেয়ার করুন

dcb37d37000abbd4dc674222e87c9a6c-KUSHTIA-KIDNAF-thumশরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি:

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সিএসসি বিভাগের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র তৌহিদুল ইসলাম লিপু অপহরণ ও হত্যা মামলায় দুই আসামীর মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এছাড়া ১৮ আসামীর মধ্যে ৮ জনের যাবজ্জীবন ও বাকিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এবিএম মাহমুদুল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে ৯ জন আসামী উপস্থিত থাকলেও ফাঁসির দন্ড পাওয়া এক আসামীসহ অন্যরা অনুপস্থিত ছিল।

আদালত সুত্র জানায়, ২০১৪ সালের ৩১ আগষ্ট লিুপকে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে তাকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। লিপুকে ফেরত দেয়ার জন্য অপহরণকারিরা তার পিতা ওয়াহিদুল ইসলামের নিকট ফোনে ৩ কোটি টাকা দাবি করে। পরবর্তিতে লিপুর পিতা বাদী হয়ে ৪ সেপ্টেম্বর কুষ্টিয়া মডেল থানায় ছেলের বন্ধু ইমন, শুভ ও রাতুলকে আসামী করে মামলা করেন। পুলিশ আসামীদের আটক করে জিজ্ঞাসাবাদ করে লিপু অপহরণ ও হত্যাকান্ডের বিষয়টি স্বীকার করে জড়িত অন্যদের নাম প্রকাশ করে আদালতে জবানবন্দি দেয়। আসামীরা লিপুকে হত্যা করে পদ্মায় লাশ ফেলে দেয়ার কথা স্বীকার করলেও পরে তল্ল¬াশী চালিয়ে তার মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশ মামলাটি তদন্ত করে ১৮ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। আদালত মূল হোতা বাপ্পী ও সুমনকে ফাঁসির আদেশ দিয়েছেন। এর মধ্যে সুমন পলাতক রয়েছেন।