‘ধর্ষণের অভিযোগ করায় পাগল বলে তাড়িয়ে দেওয়া হয়’

‘ধর্ষণের অভিযোগ করায় পাগল বলে তাড়িয়ে দেওয়া হয়’

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

গাজীপুরের শ্রীপুরে শিশু মেয়েসহ চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন এক বাবা। শনিবার সকালে শ্রীপুর রেলগেট এলাকার ঢাকা-ময়মনসিংহ রেললাইনের পাশে এ ঘটনা ঘটে। শিশু মেয়ে ধর্ষণের শিকার হওয়ার পরও বিচার না পাওয়ায় বাবা-মেয়ে আত্মহত্যা করেছেন বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

এভাবেই নির্যাতনের বর্ণনা দিচ্ছিলেন নিহত হযরত আলীর স্ত্রী। প্রায় ৩০ বছর আগে দিনমজুর হযরত মাহমুদ হালিমাকে বিয়ে করেন। নিঃসন্তান এ দম্পতি আয়েশাকে দত্তক নিয়ে লালন-পালন করতেন। স্থানীয় যুবক ফারুক প্রায়ই আয়েশাকে উত্যক্ত করতো। বেশ কয়েকবার আয়েশা এ অভিযোগ করায় হযরত আলী ফারুকের বাবা ফজলু মিয়া এবং স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেনের কাছে বিচার দেন। তবে তারা পাগল বলে তাড়িয়ে দিয়েছিলেন হযরত আলীকে।

বিচার চাওয়ার অপরাধে ফারুক হোসেন জোর করে হযরত আলীর গরু নিয়ে যায়। এ ঘটনারও বিচার হয়নি। এরপর থানায় অভিযোগ করেও কোনো কাজ হয়নি। একপর্যায়ে বিচার না পেয়ে এবং প্রভাবশালীদের নানা হুমকির পরিপ্রেক্ষিতে আতঙ্কিত হযরত ক্ষোভে ও অভিমানে শিশু মেয়েকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন।

এদিকে হযরত আলীর কাছ থেকে কোনরকম অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করেছে শ্রীপুর থানা পুলিশ। তবে আত্মহত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই ইউপি সদস্যকে আটক করা হয়েছে। এই ধরনের ঘটনার সঠিক তদন্ত ও উপযুক্ত বিচারের দাবি জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসী।