দৌলতপুরে ২১ আগষ্ট গ্রেনেড হামলা স্মরণে আলোচনা সভা

দৌলতপুরে ২১ আগষ্ট গ্রেনেড হামলা স্মরণে আলোচনা সভা

শেয়ার করুন

দৌলতপুরে ২১ আগষ্ট গ্রেনেড হামলা স্মরণে আলোচনা সভায় এমপি বাদশাহ্
বঙ্গবন্ধু’র খুনি চক্ররাই জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়েছিল
Mp pic-1

 ।। কুষ্টিয়া প্রতিনিধি ।।
কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যার খুনী চক্ররাই জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। কিন্তু আল্লাহ্র অশেষ রহমতে সেদিন আমাদের প্রাণপ্রিয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেছেন। বঙ্গবন্ধু’র হত্যাকারী খুনী জিয়ার ছেলে তারেক জিয়া হাওয়া ভবন থেকে ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনা ও নেতৃত্ব দিয়েছিল। সেদিন, যুদ্ধে ব্যবহৃত হয় সেই ভয়াবহ আর্জেস গ্রেনেড হামলায় প্রাণ হারিয়েছেন আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জন আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী। অনেকে আজও সেই ভয়াবহ ক্ষত নিয়ে বেঁচে আছেন।

আগষ্ট মাস শোকাবহ মাস উল্লেখ করে এমপি বাদশাহ্ বলেন, এই মাসে আমার মমতাময়ী মা ও ফুফাত ভাই শিক্ষানুরাগী হাসিনুল ইসলামকে হারিয়েছে। এমাসের আগে জুলাই মাসে আমার বাবাকে হারিয়েছি। হারিয়েছি দৌলতপুর আওয়ামী লীগের অভিভাবক সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদকে। একইমাসে মাত্র ১০দিরে ব্যবধানে দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দিন আহমেদের সহধর্মিনিকেও আমরা হারিয়েছি। তাই আমরা এমন কোন কাজ করবো না যাতে এই মাসের ভাবগাম্ভীর্য্য নষ্ট হয়।

 তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর প্রতি, শেখ হাসিনার প্রতি অসম্মান করা হয় আমরা এমন কোন কাজ করবো না। তবে সবাইকে মনে রাখতে হবে দৌলতপুর আওয়ামীলীগ ঐক্যবদ্ধ একটি সুসংগঠিত দল। এখানে অহেতুক গোলমাল ফ্যাসাদ ও ষড়যন্ত্র করে এই দলকে ক্ষতিগ্রস্থ করতে দৌলতপুর থানা আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবশ্যই মেনে নিবে না, বরদাস্তও করবে না সে কথাও মনে রাখতে হবে।

করোনা স্বাস্থ্যবিধি মেনে ২১ আগষ্টের আলোচনা সভায় যোগ দেওয়ার জন্য দৌলতপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়ে এমপি বাদশাহ্ বলেন, আপনাদের যথাযথ সম্মান দিতে পারি নাই। করোনা আমাদের সব কর্মকান্ড স্থবির করে দিয়েছে। শনিবার বিকেলে দৌলতপুর উপজেলা পররিষদ মিলনায়তনে দৌলতপুর আওয়ামী লীগের আয়োজনে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এমপি সরওয়ার জাহান বাদশাহ্ এসব কথা বলেন।

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরনে আলোচনা সভায় অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক রেজাউল করিম, এ্যাড. রফিকুল ইসলাম লালন, মো. নাসির উদ্দিন আহমেদ, পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু, সাবেক ছাত্রলীগ সভাপতি সরদার আতিয়ার রহমান আতিক ও দৌলতপুর যুবলীগের নেতা ওয়াসিম কবিরাজসহ দৌলতপুর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠের নেতৃবৃন্দ। এসময় দৌলতপুরের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ দৌলতপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা মে উপস্থিত ছিলেন, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, সাইফুল ইসলাম শেলি দেওয়ান ও সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক টিপু নেওয়াজ।

আলোচনা সভা শেষে বর্বোরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে ভয়াবহ গ্রেনেট হামলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪জন আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী নিহত হন।