দৌলতপুরে মাদক ব্যবসায়ী নিহতের ঘটনায় সাবেক স্ত্রীর মামলা

দৌলতপুরে মাদক ব্যবসায়ী নিহতের ঘটনায় সাবেক স্ত্রীর মামলা

শেয়ার করুন

IMG_20190115_175455
শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের হামলায় কাবুল হোসেন (৪০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। হত্যাকাণ্ড সংঘঠিত হওয়ার ২০ঘন্টা পর বুধবার বিকেল ৪টায় ১০জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়েছে যার নং ৩০। মামলার বাদী নিহতের তালাকপ্রাপ্ত স্ত্রী রেহেনা খাতুন। বাদীকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক হত্যা মামলা দায়ের করাতে বাধ্য করা হয়েছে বলে নিরাপরাদ আসামীরা অভিযোগ করেছেন। মামলার হুকুমদতা আসামী করা হয়েছে নিহতের ভাতিজা সাকবর আলীকে যিনি হত্যাকান্ডের বেশ কিছুদিন পূর্ব থেকে ঢাকায় অবস্থান করছেন। এছাড়াও ঘটনার সাথে জড়িত নয় এমন আরও ৬জন নিরাপরাদ মানুষকে এ মামলার আসামী করা হয়েছে এবং ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত এমন ২জনকে আসামী থেকে বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে। হত্যাকান্ডের ঘটনায় নিহতের আপন বোন সোনাতন নেছা বাদী হয়ে গতকাল দুপুরে দৌলতপুর থানায় মামলা করতে গেলে তাকে থানা থেকে তাড়িয়ে দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের যোগসাজসে এ মামলা করা হয় বলে সাকবর আলী অভিযোগ করেছেন। মামলার অপর আসামীদের মধ্যে রয়েছে নজু কারিগর (৬০) ছেলে নাজমুল (৩২) ও ফড়িং (৩০) এবং অপর আসামী আলমগীর (২৫), আকাশ (২২), আনিজুল (২৩), নয়ন (২২), জয়েন (২৫) ও সেলিম (২৬)। মামলার এজাহারে হত্যাকান্ডের সাথে জড়িত বাবুল ও সনিরুলকে বাদ দেওয়া হয়েছে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন। এছাড়াও মামলার বাদী রেহেনা খাতুনকে নিহতের শরীরে কোথায় আঘাতের চিহ্ন রয়েছে তা জানতে চাওয়া হলে সে বলতে না পারায় পরে কাবুল হোসেনের মরদেহ থানায় নিয়ে বাদীকে দেখিয়ে তার স্বীকারোক্তি নেওয়া হয়। এদিকে মাদক ব্যবসায়ী হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের বাদ দিয়ে নিরাপরাদ ব্যক্তিদের আসামী করায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য মহিষকুন্ডি মাঠপাড়া এলাকার নজু কারিগরের ছেলে নাজমুলকে তিনদিন পূর্বে মাঠের জবকাটা নিয়ে কাবুল হোসেন মারধর করে। এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে নাজমুলের নেতৃত্বে একই এলাকার ফড়ং, নয়ন, জয়েন, বাবুল ও সনিরুল সশস্ত্র সংগবদ্ধ হয়ে মহিষকুন্ডি মাঠপাড়া এলাকার রমজান মোল্লার বাড়ির পেছনে কাবুল হোসেনকে ডেকে নেয়। এসময় তারা মদপান করে নিজেদের মধ্যে মাতলামি করে। একপর্যায়ে নাজমুলসহ সঙ্গীরা কাবুল হোসেনকে ধারাল অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর জখম করে মৃত ভেবে মাঠের মধ্যে ফেলে রাখে। খবর পেয়ে পরিবারের লোকজন কাবুল হোসেনকে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালের জরুরী বিভাগে নেওয়ার পর রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। নিহত কাবুল হোসেন উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন মহিষকুন্ডি মাঠপাড়া গ্রামের মৃত আব্দুল হানিফের ছেলে।

প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের হামলায় অপর মাদক ব্যবসায়ী নিহত হওয়ার সংবাদ পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে একই এলাকার শুকুর আলী ছেলে মকলেচ আলী (৪৫) কে আটক করে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রন করলেও গতকাল বিকেলে মকলেচকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করলে গতকাল বাদ মাগরিব পারিবারিক কবরস্থানে নিহতের দাফন সম্পন্ন করা হয়। হত্যাকান্ডের সাথে জড়িত ব্যক্তিরা এবং নিহত ব্যক্তি সকলেই মাদক ব্যবসায়ী। এদের বিরুদ্ধে দৌলতপুর থানায় মাদকের মামলা ও অভিযোগ রয়েছে বলে পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে।

হত্যাকাণ্ডের বিষয়ে দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম জানান, নিহতের স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। হত্যাকান্ডের যারা জড়িত তারা কেউই রেহায় পাবেনা।