দেশে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো: নওগাঁয় খাদ্যমন্ত্রী

দেশে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো: নওগাঁয় খাদ্যমন্ত্রী

শেয়ার করুন
Photo।। নওগাঁ প্রতিনিধি ।। দেশে অতিতের যেকোনও সময়ের চেয়ে বর্তমানে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো বলে। এবং চালের মানও খুব ভালো বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রোববার (১ আগষ্ট) সকালে নওগাঁর নিয়ামতপুরে খাদ্য গুদাম পরির্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দামে ৬ লাখ মেট্রিকটন ধান কেনা হচ্ছে। যা এযাবতকালের মধ্যে সর্বচ্চ দাম ও পরিমান। সবচেয়ে বড় বিষয় কৃষকরা এবার শতস্ফুর্তভাবে সরকারী গুদামে ধান দিচ্ছেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই সংগ্রহ লক্ষমাত্র পুরন হবে বলেও আশ করেন তিনি।

তিনি বলেন, এরইমধ্যে বিদেশ থেকে ৯ লাখ মেট্রিকটন চাল ও গম আমদানী করা হয়েছে। আরও ৫ লাখ মেট্রিকটন আমদানীর অপেক্ষায় আছে। সে হিসেবে আগষ্ট শেষে সরকারী গুদামে মোট মজুদের পরিমান দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ মেট্রিকটন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একজন মানুষও যেন খাবারের কষ্ট না এবং ক্ষুধা মুক্ত বাংলাদেশ ও খাদ্য কোন সমস্যা নেই সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

এসময় রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরাসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় যোগদান করেন।