দেশের সব পলিটেকনিকে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণ করা হবে- ডা. দীপু মনি

দেশের সব পলিটেকনিকে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণ করা হবে- ডা. দীপু মনি

শেয়ার করুন

education minister pic -1

।। যশোর প্রতিনিধি ।।

জাহেদী ফাউন্ডেশনের উদ্দ্যোগে যশোর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি।

তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে দেশের সব পলিটেকনিক কলেজে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণের জন্য সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে। বিশ্বের কোন দেশেই সরকারের একার পক্ষে সব কিছু করা সম্ভব হয় না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবেমাত্র স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে। আমাদের এই পথ পরিক্রমায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও বলেন, জাহেদী ফাউন্ডেশন কর্তৃক যশোর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণ আমাদের এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা হয়ে থাকবে। তাদের মত আরোও অনেক সংগঠন আছে যাদের সামর্থ ও ভালো কাজ করার ইচ্ছা আছে, তাদেরকে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।
জাহেদী ফাউন্ডেশন সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে ছয়তলা বিশিষ্ট অত্যাধুনিক মানের এই ল্যাবরেটরি ভবন নির্মাণ করে দিচ্ছে।

আজ দুপুরে ইনস্টিটিউট ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ জি এম আজিজুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, কারিগরী শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. হেলাল উদ্দিন ।