দুদকের মামলায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারণ

দুদকের মামলায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারণ

শেয়ার করুন
দুদকের দূর্ণীতি মামলায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানের পদ হারালেন আওয়ামী লীগ নেতা মো.সোহরাব হোসেন বিশ্বাস।
।। কার্ত্তিক দাস,নড়াইল।।

অবশেষে দুদকের মামলায় সাজাপ্রাপ্ত নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান ও নড়াইল পৌর সভার সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ নেতা মো.সোহরাব হোসেন বিশ্বাসকে তার দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে।

জানা গেছে,পৌর সভার চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকাকালীণ তার বিরুদ্ধে শহরের রূপগন্জ হাট ইজারা বন্দোবস্ত দেবার সময় দূর্ণীতির অভিযোগ ওঠে। দুদক এ ব্যাপারে তার বিরুদ্ধে যশোর স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) আদালতে মামলা করে। বিজ্ঞ বিচারক মোহাম্মদ সামছুল হক চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি এক রায়ে সোহরাব হোসেন বিশ্বাসসহ মামলার ১১ জন আসামিকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও জরিমানা করেন। বর্তমানে তিনি এ মামলায় জামিনে ছিলেন।

বুধবার (৩০ মার্চ) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ১০ এর ইপধারা (১) (গ) অনুযায়ি মো.সোহরাব হোসেন বিশ্বাসকে জেলা পরিষদ নড়াইল এর চেয়ারম্যান হতে অপসারণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

মামলার বিবরণে আরো জানা যায়,বাংলা ১৪১২ সালে সোহরাব হোসেন বিশ্বাস নড়াইল পৌর সভার চেয়ারম্যান থাকাকালীণ আর্থিকভাবে লাভবান হবার উদ্দেশ্যে মামলার আসামিরা হাট-বাজার ইজারা দেয়। পৌর সভার রূপগন্জ সাধারণ হাট ও নড়াইল বাসটার্মিনাল ইজারা দিয়ে ৭ লাখ ৮১ হাজার ২০ টাকা,১৪১১ সালে একই হাট ৪ লাখ ৪১ হাজার টাকা আদায় করে। সর্বমোট ১২ লাখ ২ হাজার ২৮০ টাকা পৌরসভার কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেন। এ ব্যাপারে দূর্ণীতি দমন কমিশন সমন্বিত যশোর জেলার সহকারি পরিচালক মো.ওয়াজেদ আলী গাজী দূর্ণীতি প্রতিরোধ আইনে ২০০৮ সালের ৭ আগষ্ট নড়াইল সদর থানায় মামলা করেন।

বিষয়টির সত্যতা জানতে জেলা পরিষদ চেয়ারম্যান মো.সোহরাব হোসেন বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার ফোন করলে তা বন্দ ডাওয়া যায়।#

৩১/০৩/২২ ছবি আছে।