দুই জঙ্গির মরদেহ মর্গে, খোঁজ নেয়নি স্বজনরা

দুই জঙ্গির মরদেহ মর্গে, খোঁজ নেয়নি স্বজনরা

শেয়ার করুন

%e0%a6%9f%e0%a6%be%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a6%be%e0%a6%bf%e0%a6%87%e0%a6%b2নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল :

টাঙ্গাইলে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত দুই জঙ্গির মরদেহ টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের রাখা আছে। তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। টাঙ্গাইল মেডিকেল কলেজের আবাসিক চিকিৎসক সাইফুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ময়নাতদন্ত সম্পন্নকারী চিকিৎসক ডা. আব্দুল ছোবহান জানিয়েছেন, দুই জঙ্গির শরীরেই ৩টি করে গুলির চিহৃ রয়েছে। গুলিগুলো শরীর ভেদ করে ফুটো হয়ে বের হয়ে গেছে। তবে আরেক জঙ্গির হাতেও একটি গুলির চিহৃ রয়েছে।

এঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তবে মামলার প্রস্ততি চলছে বলে টাঙ্গাইল মডেল থানার ওসি নাজমুল হক ভুঁইয়া জানিয়েছেন। এখনো নিহত দুই জঙ্গির খোঁজ নিতে স্বজনদের কেউ আসেনি।

এদিকে শনিবার রাতেই র‌্যাবের পক্ষ থেকে দুই জঙ্গির পরিচয় গণমাধ্যমকে জানানো হয়। রাতে র‌্যাব ১২ এর কোম্পানি কমান্ডার মহীউদ্দিন ফারুকী নিহত দুই জঙ্গির পরিচয় নিশ্চিত করেন। এরা হলো – রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া গ্রামের লতিফুর রহমানের ছেলে আতোয়ার রহমান আতিক এবং একই উপজেলার ইউসুফপুর গ্রামের জুনায়েত হোসেনের ছেলে সাগর হোসেন। তবে এখনো পর্যন্ত তাদের স্বজনরা খোঁজ নিতে আসেনি। ঘটনাস্থল টাঙ্গাইল শহরের কাগমারায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শনিবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে র‌্যাব- ১২ এর কমান্ডার ও এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান জানান, ওই ভবনের কক্ষ থেকে একটি পিস্তল, একটি রিভলবার, ১০টি চাপাতি, পাঁচ রাউন্ড গুলি, দুইটি ল্যাপটপ ও নগদ ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়। এ দিকে এ ঘটনায় বাড়ির মালিক আজহারুল ইসলামকে জিঙ্গাসাবাদের জন্য আটক করা হয়েছে।

শনিবার সকাল ১০টার দিকে শহরের পৌর এলাকা কাগমারায় মির্জামাঠ এলাকায় তিনতলা একটি ভবনে র‌্যাব অভিযান চালালে জঙ্গিদের সাথে গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনার পরপরই তিনতলা ওই ভবনটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ঘিরে রাখে।
র‌্যাব জানান, ঢাকা থেকে বোমা ডিসপোজাল টিম আসার পর ভবনের তিনতলা ওই ভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রবেশ করে।

র‌্যাব জানায়, কাগমারা মির্জা মাঠের পাশে আজাহারুল ইসলামের বাড়িতে গত ২৭ সেপ্টেম্বর জঙ্গিরা ছাত্র পরিচয় দিয়ে বাসা ভাড়া নেয়। সারাদেশ ব্যাপী জঙ্গি অভিযান চলমান থাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ওই বাড়িতে জঙ্গি আস্তানা গড়ে তুলে তাদের কার্যক্রম চালাচ্ছে। বিষয়টি নিশ্চিত হয়ে শনিবার সকাল ১০টার দিকে র‌্যাবের সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এসময় আল্লাহ আকবার ধনী দিয়ে জঙ্গিরা র‌্যাবকে লক্ষ করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে দুই জঙ্গি নিহত হয়।
কাগমারার সেই মির্জামাঠের ৩তলা বাড়ির আশপাশ জনশূন্য দেখা দেখে। এলাকাবাসীর মধ্যে ভয় আতংক বিরাজ করছে।