তালিকাভুক্ত জঙ্গি সরকারি কলেজের প্রভাষক, অতপর আটক

তালিকাভুক্ত জঙ্গি সরকারি কলেজের প্রভাষক, অতপর আটক

শেয়ার করুন

যশোর প্রতিনিধি :

যশোরে সিআইডি পুলিশ অভিযান চালিয়ে তালিকাভূক্ত এক জঙ্গি সন্ত্রাসীকে আটক করেছে। আটক জঙ্গি এসএম সাদিকুর রহমান ওরফে পলাশ (২৯) নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীর’র সদস্য ও ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক। তিনি যশোর সদরের আন্দোইলপোতা গ্রামের শাহজাহান আলীর ছেলে।  বৃহস্পতিবার মধ্যরাতে আটকের পর শুক্রবার বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়।

শুক্রবার বিকেলে যশোরের সিআইডি যশোর এন্ড কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এই জঙ্গি আটকের তথ্য জানানো হয়।

সিআইডি যশোর এন্ড কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপার শামসুল আলম জানান, বৃহস্পতিবার মধ্যরাতে সিআইডি পুলিশ জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে উপশহর এলাকা থেকে তাকে আটক করে।

আটক পলাশ ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার সময় জঙ্গি কার্যক্রমে সক্রিয় হিসেবে পুলিশের কাছে আটক হয়। সে সময় তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়। এই মামলাটি বিচারাধীন রয়েছে।

এই মামলার তথ্য গোপন করে ৩৪তম বিসিএস পরীক্ষার মাধ্যমে তিনি শিক্ষা ক্যাডার হিসেবে গত ১জুন ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক হিসেবে যোগদান করেন। তাকে আটকের পর তার বাসা থেকে জিহাদি বই উদ্ধার করা হয়েছে।