তনু হত্যার ৬ মাস : ঘাতকদের গ্রেপ্তারের দাবিতে সমাবেশ

তনু হত্যার ৬ মাস : ঘাতকদের গ্রেপ্তারের দাবিতে সমাবেশ

শেয়ার করুন

tanu-thereport24
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনুর ঘাতকদের শনাক্ত ও গ্রেফতারের দাবিতে প্রতিবাদী বাউল সঙ্গীত ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তনু হত্যার ৬মাস উপলক্ষে মঙ্গলবার নগরীর পূবালী চত্বরে বেলা ১১টা থেকে গণজাগরণ মঞ্চ কুমিল্লা ও অচীন পাখি বাউল গোষ্ঠী এ কর্মসূচির আয়োজন করে। বাউলরা সন্তান বিষয়ক গান গাওয়ার সময় কান্নায় ভেঙ্গে পড়েন তনুর মা আনোয়ারা বেগম। তার কান্না দেখে উপস্থিত লোকজনের চোখ অশ্রুসজল হয়ে উঠে। কুমিল্লা নগরীর পূবালী চত্বরে প্রতিবাদ সমাবেশ শেষে নগরীর জামতলায় প্রতিবাদী বাউল সঙ্গীতের আয়োজন করা হয়।

তনুর মা বলেন, আমরা আর কত আশ্বাসের বাণী শুনবো। মেয়ে হারানোর কষ্টে তনুর বাবা স্ট্রোক করেছেন। দুই ছেলে নিয়ে বিপাকে আছি। হুমকি- ধমকিও চলছে। আমার পরিবারটি ধ্বংস হয়ে গেলো। আমি দ্রুত মেয়ের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসি চাই। এসময় তনুর ভাই আনোয়ার হোসেন রুবেল উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে গণজাগরণ মঞ্চ কুমিল্লার মুখপাত্র খায়রুল আনাম রায়হান বলেন, ৬ মাসেও মামলার কোনও অগ্রগতি দেখা যাচ্ছে না। দুই দফা লাশের ময়নাতদন্ত হয়েছে। কিন্তু মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয় করা হয়নি। এছাড়া সন্দেহভাজনের সঙ্গে তনুর পোশাকে পাওয়া ডিএনএ নমুনা ম্যাচ করার কাজটিও শুরু হয়নি। অচিন পাখি বাউল গোষ্ঠীর বাউল বজলুর রহমান বাবুল জানান, ৩০ জন বাউলের অংশগ্রহণে নগরীর জামতলায় প্রতিবাদী সঙ্গীতের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য- গত ২০ মার্চ রাতে কলেজ ছাত্রী সোহাগী জাহান তনুর লাশ কুমিল্লা সেনানিবাসের অভ্যন্তরের একটি জঙ্গল থেকে উদ্ধার করা হয়। এ ঘটনার পরদিন তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। দুই দফায় তদন্তকারী সংস্থা ও কর্মকর্তা পরিবর্তন করে গত ১ এপ্রিল থেকে মামলাটি তদন্ত করছে অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।