ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কি.মি. যানজট, চরম ভোগান্তি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কি.মি. যানজট, চরম ভোগান্তি

শেয়ার করুন

%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a6%9c%e0%a6%9f-%e0%a6%9f%e0%a6%be%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a6%be%e0%a6%87%e0%a6%b2
টাঙ্গাইল প্রতিনিধি :

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত ৮টি পয়েন্টে অন্তত ৪০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের ধেরুয়া রেলক্রসিং, মির্জাপুর বাইপাস, পাকুল্লা বাসস্ট্যান্ড, নাটিয়াপড়া, করটিয়া, টাঙ্গাইল শহর রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু এলাকায় অতিরিক্ত গাড়ির চাপে এ যানজট দেখা গেছে। এ যানজট বেশিক্ষণ স্থায়ী না হলেও ঈদে ঘরমুখো মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩ ঘণ্টার যাত্রায় সময় লাগছে ৫/৬ ঘণ্টা করে।

ঈদ উপলক্ষে গাড়ীর চাপ বেড়ে যাওয়া ও মহাসড়কে যানবাহন বিকল হয়ে যাওয়াই যানজটের কারণ। ঢাকা থেকে টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলার ৯২টি রোডসহ ১১৬টি রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করছে। এতে করে দুই লেনের এই মহাসড়কে দশগুণের বেশি যানবাহন চলাচল করছে। এ জন্য মহাসড়কে কয়েকটি পয়েন্টে যানজট লেগেই থাকছে।

গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান জানান, আজ শুক্রবার ভোরে মহাসড়কের নাটিয়া পাড়া ও বঙ্গবন্ধু সেতু সংলগ্ন সল্লা এলাকায় দুটি সড়ক দুর্ঘটনায় যানজটের সূত্রপাত হয়। এতে করে পশুবাহী ট্রাক ও ঘরমুখো মানুষের অতিরিক্ত গাড়ির চাপে বঙ্গবন্ধু সেতু থেকে চন্দ্রা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে থেকে থেমে অন্তত ৪০ কিলোমিটার যানজট দেখা গেছে। মহাসড়কের যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।