ডিপ্লোমা শিক্ষাকোর্সকে- ৩ বছরে রূপান্তর করায় ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সভা

ডিপ্লোমা শিক্ষাকোর্সকে- ৩ বছরে রূপান্তর করায় ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সভা

শেয়ার করুন

Thakurgaon__Potibad__Sova।। ঠাকুরগাঁও প্রতিনিধি ।।
৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছরে রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধানের ৪ দফা দ্রæত বাস্তবায়ন এবং ডিগ্রী ইঞ্জিনিয়ারদের সংগঠন আইইবি’র ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সভা করা হয়েছে ঠাকুরগাঁওয়ে ।
মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভা কক্ষে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আয়োজনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, আগামীর কর্মচ্যালেঞ্জ মোকাবেলায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সের মেয়াদ হ্রাসের আত্মঘাতি উদ্যোগ বন্ধ করে এ শিক্ষা ব্যবস্থায় বিরাজমান শিক্ষক স্বল্পতা, শ্রেণীকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকটসহ শিক্ষকদের পদোন্নতি, দ্বিতীয় শিফটে কর্মরত শিক্ষকদের সম্মানি, স্টেপ প্রকল্পের শিক্ষকদের নিয়মিতকরণ, বেতন ভাতা প্রদান এবং ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধিসহ বিশে^র সাথে তাল মিলিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা আধুনিকায়নে মনোযোগী হবার জন্য শিক্ষা মন্ত্রণলায়কে মনোযোগ দিতে হবে। শিক্ষা মন্ত্রণলায় আত্মঘাতি উদ্যোগ থেকে সরে না আসলে আগামীদিনে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন বক্তারা।
ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা থাকা সত্বেও বিগত ৮-৯ বছরেও ডিপ্লোমা প্রকৌশলীদের প্রাথমিক নিযুক্তিতে বর্ধিত ইনক্রিমেন্ট, ৫০% পদোন্নতি, জনকল্যাণকর অর্গানোগ্রাম প্রণয়ন করা হয়নি। বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালার বিতর্কিত সংজ্ঞা ও বিভিন্ন ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করা হয়নি।
সংগঠনের আহবায়কএ কে এম সফিউল এনাম পারভেজ এর সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় বক্তব্যদেন- রংপুর কেনিক, আইডিইবি’র সহ-সভাপতি মাহবুবার রহমান, কেনিক, আইডিইবি ও যুগ্ম আহবায়ক সংগ্রাম পরিষদের অর্থ সম্পাদক গিয়াস উদ্দিন, ভোকেশনাল শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি সেলিমুর রহমান, রংপুর জেলা সংগ্রাম পরিষদের সদস্য সচিব সাইফুর রহমান, ঠাকুরগাঁওয়ের নির্বাহী প্রকৌশলী মামূনূর রশীদ, ঠাকুরগাঁও জেনিক এর সাধারণ সম্পাদক আরমান হোসেন সহ অনেকে।
প্রতিবাদ সভা ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট, ভোকেশনালের বিভিন্ন ট্রেড এর ছাত্র-ছাত্রী শিক্ষক, শিক্ষিকাসহ পেশাজীবী ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা উপস্থিত ছিলেন।