টাঙ্গাইলে জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

টাঙ্গাইলে জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের কালিহাতী থেকে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে বোমা তৈরির বিপুল পরিমান সরঞ্জাম, জিহাদী বই ও ট্রেনিং এর ভিডিওসহ গ্রেফতার করেছে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশ।

বুধবার ভোরে উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বল্লভবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাক্ষনবাড়ি গ্রামের ছামাদ আলীর ছেলে মো. জুয়েল মিয়া (২৬) ও বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ (২৪)।

Tangail JMB Arrest Pic 01

টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য জুয়েলকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে বল্লভবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আতোয়ার মিয়ার বাসার ভাড়াটিয়া অপর জেএমবি সদস্য আবু সাইদকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কক্ষ থেকে বিপুল পরিমান বোমা তৈরির সরঞ্জাম, বারুদ, এ্যামুনিয়া, ক্যাসিটার, সার্কিট, চাপাতি, বোমা তৈরির বর্ণনা সম্বলিত একটি খাতা, জিহাদী বই ও জেএমবির ট্রেনিং কার্যক্রমের ভিডিও সম্বলিত মেমোরিকার্ড উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের নেতা গোপালপুরের মোসলেম সাংগঠনিক নাম সোহেল বলে জানিয়েছে তারা। তাকে গ্রেপ্তারের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন এ পুলিশ সুপার।