টাঙ্গাইলে জমি সংক্রান্ত বিরোধে সেনা সদস্যকে পিটিয়ে হত্যা

টাঙ্গাইলে জমি সংক্রান্ত বিরোধে সেনা সদস্যকে পিটিয়ে হত্যা

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের মির্জাপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ আজিজুল ইসলাম (৩০) নামের এক সেনা সদস্যকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষগ্রুপ। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে ঢাকায় নেয়ার পথে আজিজুলের মৃত্যু হয়। তিনি উপজেলার দেওভোগ গ্রামের আঃ রউফের ছেলে। আজিজুল বগুড়া ক্যান্টমেন্টে আর্টিলারি কোরে কর্মরত ছিলেন।

মির্জাপুর থানার সহকরি উপপরিদর্শক (এএসআই) মুরাদ জানান, বুধবার রাতে দেওভোগ গ্রামের বাকী মোল্লার ছেলে কামরুল ও আব্দুর রউফ মিয়ার ছেলে রাসেলের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি ঘটনা ঘটে। পরে স্থানীয় মাতাব্বরা বিষয়টি মীমাংসার জন্য বৃহস্পতির শালিশী বৈঠকের কথা বলেন। কিন্ত কামরুল বৈঠকের আগেই রাসেলের উপর হামলা চালিয়ে তাকে আহত করে। এদিকে রাসেলের বড় ভাই সেনা সদস্য আজিজুল ইসলাম বৃহস্পতিবার রাতে ছুটিতে বাড়ি এসে এঘটনা জানতে পারেন। বিরোধ মীমাংসার কথা হওয়ার পরও কেন তার ভাইকে মারা হলো তা জানতে শুক্তবার সকালে আজিজুল তার চাচাদের নিয়ে গ্রামের উত্তরপাড়া যান। সেখান একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

পরে দুই পক্ষের মধ্যে মারামারি শুরু হলে সেনা সদস্যসহ উভয়পক্ষের কমপক্ষের ৬ জন আহত হন। আহতদের মধ্যে সেনা সদস্য আজিজুলকে প্রথমে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ও পরে ঢাকায় নেয়ার পথে বিকেলে তার মৃত্যু হয়। এছাড়া আহত তিনজনকে উপজেলাস্থ জামুর্কী স্বাস্থ কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। এঘটানয় পাঁচ জনকে আটক হয়েছে। এরা হচ্ছেন দেওভোগ গ্রামের আব্দুর রশিদ মিয়ার ছেলে বেলাল মিয়া (৬৫) একই গ্রামের ফিরোজ মোল্লার ছেলে খাইরুল মোল্লা (১৮) আমজাদ মোল্লার ছেলে আকরাম মোল্লা (১৯) রাজ্জাজ মোল্লার ছেলে মেহসীন মোল্লা (২৮) ও রফিক মোল্লার ছেলে লিটন মোল্লা (১৭)।