ঝিনাইদহে জঙ্গি আস্তানা ঘিরে র‌্যাবের অভিযান চলছে

ঝিনাইদহে জঙ্গি আস্তানা ঘিরে র‌্যাবের অভিযান চলছে

শেয়ার করুন

ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহে ফের জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। এবার সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সোমবার রাত থেকে ১২টার পর থেকে বাড়ি দুটি ঘিরে রাখা হয়। পরে মঙ্গলবার দুপুরে সেখানে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

এর আগে গত ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে দুই জঙ্গি নিহত হয়। একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

২২ এপ্রিলও ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় সিটিটিসি ইউনিটের সদস্যরা ‘অপারেশন সাউথ প’ চালায়। ওই জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরির রাসায়নিক  পিস্তল, ম্যাগাজিন, ও গুলি উদ্ধার করা হয়। এছাড়া পাঁচটি বোমা নিষ্ক্রিয় করা হয়।

 

 

Captureনিজাম জোয়ারদার বাবলু, ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে সেলিম ও প্রান্ত নামে দুই ব্যক্তির বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখে অভিযান শুরু করেছে র‌্যাব। সকাল ৭ টা থেকে এ অভিযান শুরু করা হয়েছে। বাড়ি দুটিতে জঙ্গীরা অবস্থান করছে এবং সেখানে বোমা ও আগ্নেআস্ত্র মজুদ আছে বলে র‌্যাব প্রাথমিক ভাবে ধারনা করছে। র‌্যাব জঙ্গী আস্তানা থেকে দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করেছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মেজর মনির আহমেদ জানান, তারা গতকাল থেকেই গোপন সুত্রে জানতে পারে ঝিনাইদহ সদরের পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের সেলিম ও প্রান্ত নামের দুজন ব্যাক্তির বাড়িতে জঙ্গীরা অবস্থান করছে।

এ খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৭ টা থেকে বাড়ি দুটি ঘিরে ে লে অভিযান শুরু করা হয়। ওই দুই বাড়িতে জঙ্গী থাকতে পারে এবং বিপুল পরিমান বোম ও বিস্ফোরক থাকতে পারে বলে র‌্যাবের ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানিয়েছেন। র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট রওনা দিয়েছেন। তারা পৌঁছানোর পর উদ্ধার অভিযান শুরু করা হবে।

গত ৭ মে মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে নিহত জঙ্গী তুহীনের আপন ভাই সেলিম ও চাচাতো ভাই প্রান্ত।

উল্লেখ থাকে যে জেলার একই ইউনিয়নের পোড়াহাটি গ্রামের জঙ্গী আব্দুল্লার বাড়িতে কাউন্টার টেরোরিজম ইউনিট গত ২১ এপ্রিল অভিযান চালিয়ে বিপুল সংখ্যক বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। গত  ৭ মে জেলার মহেশপুরের বজরাপুর গ্রামে জঙ্গী আস্তানায় অভিযানকালে জঙ্গী তুহিন ও আব্দুল্লাহ নিহত হয়। উদ্ধার করা হয় বোমা ও আগ্নেআস্ত্র । ৭ও ৮ মে সদরের লেবুতলা গ্রামের জঙ্গী আস্তানায় অভিযান চালিয়ে এক জঙ্গীকে গ্রেফতার এবং বোমা ও অস্ত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার চুয়াডাঙ্গা গ্রামের যে দুটি জঙ্গী বাড়িতে অভিযান চালানো হচ্ছে তা ঝিনাইদহ-ঢাকা মহা-সড়কের পার্শ্বে এবং ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্প থেকে মাত্র প্রায় হাফ কিলোমিটার দুরে।