জোড়া খুনের আসামীদের গ্রেফতারের দাবীতে উত্তাল কাইচাইল

জোড়া খুনের আসামীদের গ্রেফতারের দাবীতে উত্তাল কাইচাইল

শেয়ার করুন

faridpur manovbondhon pic

।। কামরুজ্জামান সোহেল,ফরিদপুর ।।
ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের আলোচিত জোড়া খুনের আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শুক্রবার বেলা ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাইচাইল এলাকায় এ কর্মসূচি পালন করে স্থানীয়রা। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কাইচাইল ইউপি চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু, নিহতের স্বজন ড. আসমা শহিদ, সিকদার মিজানুর রহমান, গোলাম রসুল বিপ্লব, মনিরা খান প্রমুখ। বক্তারা আলোচিত এ জোড়া খুনের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানান। মানববন্ধন থেকে বক্তারা অভিযোগ করে বলেন, হত্যাকান্ডের সাথে জড়িতরা জামিনে এসে নানাভাবে ভয়ভীতি দেখানোসহ মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মহাসড়ক থেকে শুরু কয়ে কাইচাইল মডেল স্কুল মাঠে গিয়ে শেষ হয়। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নগরকান্দার কাইচাইল ইউনিয়নের কয়েক হাজার নারী পুরুষ অংশ নেয়।
২০১৯ সালের ১০ আগষ্ট পূর্ব শক্রুতার জের ধরে সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করে ব্যাংক কর্মকর্তা রওশন আলী মিয়া ও কলেজ ছাত্র মিরাজুল ইসলাম তুহিনকে। এ ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে নগরকান্দা থানায় ১৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। মামলার আসামীদের মধ্যে ৬ জন জামিনে থাকলেও বাকিরা পলাতক রয়েছেন। বর্তমানে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।