জনতা ব্যাংক শরনখোলা শাখায় সার্ভিস ঋণ বিতরনে ঘুষ গ্রহনের অভিযোগ

জনতা ব্যাংক শরনখোলা শাখায় সার্ভিস ঋণ বিতরনে ঘুষ গ্রহনের অভিযোগ

শেয়ার করুন

 

sharonkhola (1) (4)


মাসুম বিল্লাহ্, শরনখোলা, বাগেরহাটঃ বাগেরহাটের শরণখোলায় জনতা ব্যাংকে সার্ভিস ঋণ বিতরনে ঘুষ গ্রহনের অভিযোগ পাওয়া গেছে। ব্যাংকের লোন বিতরনকারী কর্মকর্তা মো. ইয়াসিন আলমের বিরুদ্ধে।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার রায়েন্দা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাহিদা বেগমের মেয়ের উচ্চ শিক্ষার জন্য হঠাৎ টাকার প্রয়োজন হলে বাধ্য হয়ে তিনি সহ তার নিকট আতœীয় অপর এক শিক্ষককে ম্যানেজ করে সার্ভিস লোনের জন্য যৌথভাবে সম্প্রতি জনতা ব্যাংক শরনখোলা শাখায় আবেদন করেন। ব্যাংক কর্তৃপক্ষ তাদের সকল কাগজপত্র পর্যালোচনা করে ওই শিক্ষকদ্বয়ের অনুকুলে ১০লাখ টাকা সার্ভিস লোন দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং ব্যাংকের লোন বিতরনকারী কর্মকর্তা মো. ইয়াসিন আলম সাহিদা বেগমের কাছে ষ্টাম্প, অডিট, চা-নাস্তা ও ম্যানেজারের খরচ সহ কয়েক হাজার টাকা ঘুষ দাবি করেন। এক পর্যায়ে বহু অনুরোধ করে ওই কর্মকর্তাকে ছয় হাজার একশত টাকা উৎকোচ দিলে ঋণ পাশ করানো হয়।
শিক্ষিকা সাহিদা বেগমের স্বামী (সাবেক) ব্যাংক কর্মকর্তা মো. এমাদুল হক বলেন, আমি দীর্ঘদিন জনতা ব্যাংকে চাকুরী করেছি। বর্তমানে অবসরে আছি এবং এক সময়ে শরনখোলা শাখায় লোন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছি কিন্তু আমার সহকর্মীরা আমার স্ত্রীর সাথে এমন আচরন করে তারা আমাকে আমার পরিবারের কাছে খাটো করেছেন। এ ভাবে জোর করে উৎকোচ নেওয়ার বিষয়টি আমি ইতিমধ্যে সংশ্লিষ্ট ব্যাংকের জেলা শাখা কর্মকর্তাকে লিখিত ভাবে জানানোর সিদ্ধান্ত নিয়েছি।
এ বিষয়ে জানতে চাইলে জনতা ব্যাংক শরনখোলা শাখার লোন বিতরনকারী কর্মকর্তা মো. ইয়াসিন আলম বলেন, ওই শিক্ষিকা ষ্ট্যাম্প বাবদ কিছু টাকা দিয়েছেন। টাকার পরিমান কত ছিল তা আমি দেখি নাই।
জনতা ব্যাংক শরণখোলা শাখার ম্যানেজার সুজন কুমার পোদ্দার জানান, উৎকোচ গ্রহনের বিষয়টি সঠিক নয়। ওই শিক্ষিকা আমাদেরকে খুশি হয়ে ইফতার খরচ বাবদ কিছু টাকা দিয়ে গেছেন। বিষয়টি নিয়ে পরে উভয়ের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে।
জনতা ব্যাংক এর বাগেরহাট জেলা কর্মকর্তা মো. আবুল বাশার মুঠোফোনে জানান, বিষয়টি আমি শুনেছি এবং অভিযুক্তদের বিরুদ্ধে দ্রæত পদক্ষেপ গ্রহন করা হবে।