ছিনতাইকৃত টাকাসহ গ্রেপ্তার সাত

ছিনতাইকৃত টাকাসহ গ্রেপ্তার সাত

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় ব্যাংকের দুই গ্রাহকের ছিনতাই হওয়া ৫ লাখ ২৫ হাজার টাকাসহ ৭ জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে জেলা ডিবি পুলিশ।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন।

সূত্র জানায়, কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার ফরিদ উদ্দিনের ছেলে আবদুস সাত্তার ৩ লাখ এবং তার বন্ধু জেলার চৌদ্দগ্রামের ধনিজকরা এলাকার নুরুল ইসলামের ছেলে খলিলুর রহমান সাড়ে ৪ লাখ টাকাসহ উভয়ে সাড়ে ৭ লাখ টাকা গত ২৯ সেপ্টেম্বর নগরীর চকবাজার এলাকার ব্র্যাক ব্যাংক থেকে উত্তোলন করেন।

comilla, কুমিল্লাতারা রিকশাযোগে নগরীর মনোহরপুর এলাকায় পৌঁছলে সশস্ত্র ছিনতাইকারীরা রিকশার গতিরোধ করে অস্ত্রের মুখে ওই টাকা লুটে নেয়। এ বিষয়ে ব্যাংক গ্রাহক আবদুস সাত্তার বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করার পর পুলিশ সুপারের নির্দেশে লুণ্ঠিত টাকা উদ্ধারে মাঠে নামে জেলা ডিবি পুলিশ।

ঘটনার একদিন পর ডিবি’র এসআই সহিদুল ইসলাম ও এসআই শাহ কামাল আকন্দের নেতৃত্বে পুলিশের একটি দল শুক্রবার রাতে জেলার ময়নামতি এলাকা থেকে একটি এলজি ও ২ রাউন্ড গুলিসহ নগরীর উত্তর চর্থা এলাকার মৃত বাচ্চু মিয়ার ছেলে রুবেল মিয়া ওরফে দাগী রুবেলকে (২৫) গ্রেপ্তার করে। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী পরে আরও ৬ জনকে বিভিন্নস্থান থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে- নগরীর ২য় মুরাদপুর এলাকার জাফর আহম্মদের ছেলে শিবলী ওরফে শিবলু (২১), গাংচর এলাকার আবদুল মতিনের ছেলে ইবনে আশফাত ইকবাল ওরফে ফারহান (২৯), গোবিন্দপুর এলাকার খালেদ বিন ওয়ালিদের ছেলে সাইফুল ইসলাম ওরফে রনি (২১), মধ্যম আশ্রাফপুর এলাকার আবদুল অদুদের ছেলে মিরাজুল সাকিব ওরফে সানি (২০), একই এলাকার সহিদুল্লাহ মজুমদারের ছেলে আরিফুল জাহান পূর্ণ (১৯) ও শাকতলা এলাকার রবিউলের ছেলে জিয়াউল হক ফাহিম(২২)।

এসময় তাদের নিকট থেকে লুণ্ঠিত টাকার মধ্যে ৫ লাখ ২৫ হাজার টাকা উদ্ধার করা হয় এবং গ্রেফতারকৃত ফারহানের নিকট থেকে আরও ১টি বিদেশি পিস্তলসহ ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, টাকা লুটের ঘটনায় নগরীর চিহ্নিত ৮জন সন্ত্রাসী অংশগ্রহণ করে। এর মধ্যে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। অপর সন্ত্রাসীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রেসব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. আলী আশরাফ ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আবদুল মোমেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর) তানভীর সালেহীন ইমন, ডিআইও-১ মো. মাহবুবুর রহমান ও জেলা ডিবি’র ওসি একেএম মনজুর আলম।