ছাত্রীকে যৌন নির্যাতন করে কারাগারে শিক্ষক

ছাত্রীকে যৌন নির্যাতন করে কারাগারে শিক্ষক

শেয়ার করুন

জামালপুর প্রতিনিধি :

ছাত্রীকে যৌন নির্যাতন করে কারাগারে গেলেন জামালপুরের সরিষাবাড়ির পিংনা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। এ ঘটনায় ক্ষোভ-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে এলাকা।

জামালপুরের সরিষাবাড়ির পিংনা বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রীকে প্রাইভেট পড়াতেন একই স্কুলের সহকারী শিক্ষক গোলাম মাসুদ। দুই সন্তানের জনক ওই শিক্ষক, ছাত্রীর বাড়িতে পড়াতে গিয়ে, ভয় দেখিয়ে একাধিকবার যৌন নির্যাতন করে। গত ১৫ সেপ্টেম্বর মেয়েটি তার পরিবারকে ঘটনা জানায়। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী। পরদিন বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে, অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে সোচ্চার হন তারা।

এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর মামলা হলে অভিযুক্ত শিক্ষক গোলাম মাসুদকে গ্রেপ্তার করে পুলিশ। অর্থ আত্মসাতের একাধিক অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। শিক্ষার্থী ও অভিভাবদের তোপের মুখে বিদ্যালয় পরিচালনা কমিটি সাময়িক বরখাস্ত করে ইংরেজির ওই শিক্ষক মাসুদকে।

ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন, জেলা শিক্ষা কর্মকর্তা মুখলেছুর রহমান আকন্দ।  তিনি বলেছেন, দ্রুতই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত শিক্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে এখনো উত্তাল পিংনা ইউনিয়ন।