ছাত্রলীগ নেতা পিয়াস হত্যা মামলায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

ছাত্রলীগ নেতা পিয়াস হত্যা মামলায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

শেয়ার করুন

Captureশরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াস হত্যা মামলায় এক আসামীর ফাঁসি ও দুই আসামীর যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা দায়রা ও জজ আদালতের বিজ্ঞ বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়া সদর উপজেলার মোল্লাতেঘরিয়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে টুটুল হোসেন (২৫), লাহিনী ক্যানাল পাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে আশরাফুল ইসলাম (৩০) ও জুগিয়া কদমতলা এলাকার মুনতাজ প্রামানিকের ছেলে মোশারফ হোসেন (৩০)। সেই সাথে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী টুটুলকে ২০ হাজার টাকা ও বাঁকি দুইজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। এ সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। পিয়াস কুষ্টিয়া সরকারী কলেজ ছাত্রলীগের বিলুপ্ত ঘোষণা কমিটির সাবেক সহ-সভাপতি ও হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ২০১৫ সালের ১০ জুলাই বিকেলে শহরের হরিশংকরপুর এলাকার নিজ বাড়ি থেকে ডেকে বাড়ির সামনে ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াসকে গুলি করে হত্যা করে টুটুল ও তার সহযোগীরা। ঘটনার দিন রাতে পিয়াসের পিতা আবুল কালাম আজাদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ বিচারক তাদের এই দণ্ডাদেশ দেন। পরে আসামীদের জেলা কারাগারে পাঠানো হয়।