চলমান মাদক বিরোধী অভিযানে শুক্রবার রাতে নিহত ১১

চলমান মাদক বিরোধী অভিযানে শুক্রবার রাতে নিহত ১১

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান অভিযানে, দেশের বিভিন্ন জেলায় র‌্যাব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ও নিজেদের মধ্যে গোলাগুলিতে ১১ জন নিহত হয়েছেন। র‌্যাব ও পুলিশেরে দাবি, তারা সবাই চিহ্নিত মাদক ব্যবসায়ী। এসব ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

শুক্রবার রাত ২টার দিকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার বাগড়া এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বাবুল ও আলমাস নামে দুই মাদক বিক্রেতা নিহত হন। গোলগুলিতে আহত হন পুলিশের ৩ সদস্য। ঘটনাস্থল থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। নিহত বাবুলের বিরুদ্ধে ১৬টি ও আলমাসের বিরুদ্ধে আটটি মামলা রয়েছে।

মধ্যরাতে জয়পুরহাটের পাঁচবিবির সীমান্তবর্তী ভীমপুরে মাদক কেনা-বেচার খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে অন্যরা পিছু হটলে ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী রিন্টুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।  স্থানীয় হাসপাতালে নেয়া হলে রিন্টুকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক, গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধারের কথা বলেছে র‌্যাব।

পাবনার মহেন্দ্রপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী আব্দুর রহমান নিহত হন। তার বিরুদ্ধে সদর থানায় মাদক ও চাঁদাবাজির ৯টি মামলা আছে। বন্দুকযুদ্ধের সময় মাদক ব্যবসায়ীদের ছোড়া ককটেলে আহত হন তিন পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে একটি শাটার গান, তিনটি থ্রি নট থ্রি রাইফেলের গুলি, চারটি কার্তুজ এবং ২শ পিস ইয়াবা ও ৫শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

চাঁদপুরের কচুয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৫ মাদক মামলার আসামি ও শীর্ষ মাদক ব্যবসায়ী বাবলু নিহত হন।

এদিকে, বরগুনায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের মধ্যে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী ছগির খান নিহত হয়েছে।