গ্রেনেড হামলা মামলার রায়ে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল

গ্রেনেড হামলা মামলার রায়ে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল

শেয়ার করুন

Micil picএটিএন টাইমস ডেস্ক :

২১ আগষ্ট গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে দেশের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ এবং তাদের সহযোগি সংগঠনগুলোর নেতাকর্মীরা।

২১ আগষ্ট গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে কুষ্টিয়ার দৌলতপুরে যুবলীগের আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার রায় ঘোষনার পর পরই দুপুর সাড়ে ১২ টায় দৌলতপুর যুবলীগ সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে যুবলীগ নেতা-কর্মীরা উপজেলা পরিষদ চত্বরে আনন্দ মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর প্রতিকিৃতি পাদদেশে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, দৌলতপুর যুবলীগ সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের। বক্তব্যে তারা ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, কুখ্যাত হাওয়া ভবন থেকে তারেক জিয়ার নির্দেশে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে চালানো গ্রেনেডে হামলার মামলার রায় দীর্ঘদিন পর হয়েছে। রায়ে তারেক জিয়ার ফাসিঁ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে এ রায় কার্যকর করার আহ্বান জানান।

এদিকে ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায়কে স্বাগত জানিয়ে সাভারের আশুলিয়ায় আনন্দ র‌্যালি করেছে আওয়ামী  স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
এ উপলক্ষে বুধবার দুপুরে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহাব উদ্দিন মাদবরের নেতৃত্বে আশুলিয়া বাজার থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে এসময় সংক্ষিপ্ত এক সমাবেলে অবিলম্বে আসামীদের ফাঁসির রায় কার্যক্রর করার দাবি জানান তারা।

এদিকে ২১ আগষ্ট রায়কে কেন্দ্র করে সাভারের বিভিন্ন মহাসড়কে অতিরিক্ত পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

র‌্যালিতে এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন,আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন আলী মাষ্টার,ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খোরশেদ মাদবর আলমগীর,আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শফিক মৃধা,ইউপি সদস্য রুহুল আমিন মন্ডলসহ আরো অনেকে।

টাঙ্গাইল প্রতিনিধি জানান,  ২১ আগষ্ট গ্রেনেড হামলার অন্যতম আসামী বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক উপমন্ত্রী অব্দুস সালাম পিন্টু ও তার ভাই জঙ্গী নেতা তাজ উদ্দিনের ফাঁসীর দন্ড হওয়ায় তার নিজ জেলা টাঙ্গাইলে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগসহ সর্বস্তরের মুক্তিযোদ্ধা জনতা। মিছিল থেকে এ মামলার প্রধান আসামী যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ফাঁসীর দাবী জানানো হয়।

রায় ঘোষনার পরপরই জেলা আওয়ামী লীগ কার্যালয় হতে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে জেলা আওয়ামী কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে উচ্চ আদালতের মাধ্যমে তারেক রহমানের ফাঁসীর দাবী জানান বক্তরা।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম। এসময় জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগসহ অন্যান্য নেতৃবৃন্দ এতে অংশ নেয়।

দুপুর সাড়ে ১২টায় অব্দুস সালাম পিন্টুর নিজ উপজেলার গোপালপুরের নলিন বাজার থেকে আনন্দ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নলিন বাজারে আয়োজিত সমাবসে বক্তব্য রাখেন গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার, হেমনগর ইউনিয় পরিষদের চেয়ারম্যান রওশন খান আয়ুব, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আজহারুল ইসলাম প্রমুখ।