গান প্রতারণার মামলায় কবির বকুলের জামিন

গান প্রতারণার মামলায় কবির বকুলের জামিন

শেয়ার করুন

kabir_bakulসুনামগঞ্জ প্রতিনিধি:

‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’ গানটি প্রতারণার মাধ্যমে একটি চলচ্চিত্রে ব্যবহারের মামলায় গীতিকার কবির বকুল বুধবার সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন।

সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জ সদর আদালতের জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শহীদুল আমীন’এর আদালতে স্বেচ্চায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন। কবির বকুল মামলায় হাজির হয়ে বলেন- ‘এ গানটির প্রকৃত গীতিকার মামলার বাদী জবান আলী।

চলচ্চিত্রের পরিচালক তার অজান্তে এ গানটিতে তার নাম ব্যবহার করেছেন। আমি এধরণের কোন প্রতারণা করিনি’। এই মামলার অপর বিবাদী চলচ্চিত্র পরিচালক পিএ কাজলের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা বহাল রাখেন আদালত।

গত ১৩ এপ্রিল ২০১৬ তারিখে গানটির মুল গীতিকার পল্লিবাউল জবান আলী তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত একটি মামলা দায়ের করেন। মামলায় চলচ্চিত্র পরিচালক পি এ কাজল ও কবির বকুল বিরুদ্ধে সমন জারির পর তারা আদালতে হাজির না হওয়া গত পহেলা ডিসেম্বর দুজনের বিরুদ্ধেই গ্রেপ্তারী পরোয়ানা জারী হয়।

মামলা বিবরণীতে উল্লেখ রয়েছে বাউল জবান আলীর রচয়িত গানটি ‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’  জনপ্রিয় কন্ঠশিল্পি কুর্মা বিশ্বজিৎ তার রোদেলা দুপুর অ্যালবামে গেয়েছিলেন। এছাড়াও বাংলাদেশ বেতারসহ বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছিল। তার এই গানটি চলচ্চিত্র পরিচালক পি এ কাজল মার্কেট থেকে সংগ্রহ করে তার পরিচালিত একটি ছবি ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ”এ গীতিকার কবির বকুল গানটি মুল গীতিকার বাউল জবান আলীর অুনমতি না নিয়েই গানের অনেক শব্দ পরিবর্তন করে নিজের নাম  লাগিয়ে ব্যবহার করে প্রতারণা করে আসছেন।