গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১০

গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১০

শেয়ার করুন

indexনিজস্ব প্রতিবেদক :

গাজীপুরের কাশিমপুরে মাল্টি ফ্যাবস লি: কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০ জনে।

মঙ্গলবার সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা বিধ্বস্ত ভবনে উদ্ধার কাজ শুরু করে। কারখানা এলাকার সামনে ভিড় করছেন নিহতের ও নিখোঁজ  শ্রমিকের স্বজনরা।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, সোমবার সন্ধ্যায় মাল্টি ফ্যাবস কারখানার ৪র্থ তলা ভবনের নিচ তলায় বয়লার বিস্ফোরণে ঘটনাস্থালে ৮ জন নিহত হন, আহত হন অন্তত ৫০ জন। আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর মধ্যে রাতেই একজন এবং মঙ্গলবার সকালে একজন মারা যান।

ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিন সদস্যের আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অনির্দিষ্টকালের জন্য কারখানাটি বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় আশেপাশের ১০টি কারখানাতেও ছুটি ঘোষণা করা হয়েছে

ঈদের ছুটির কারণে সোমবার চলছিল ডায়িং সেকশনে কাজ। এদিন বন্ধ ছিলো অন্য সেকশনরে উৎপাদন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চার তলা ওই কারখানা ভবনের নিচ তলার বয়লার হঠাৎ বিস্ফোরিত হয়। এসময় পুরো ভবন কেঁপে ওঠে এবং ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলার বেশ কিছু অংশ ধসে পড়ে।

উদ্ধার অভিযানে অংশনেন জয়দেবপুর, সাভার ইপিজেড, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার সার্ভিস কর্মিরা। স্থানীয়দের সহায়তায় চলে উদ্ধার অভিযান। আহতদের ভর্তি করা হয় গাজীপুরের বিভিন্ন চিকিৰসা কেন্দ্রে। দু জনকে নিয়ে আসা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহয়তার প্রদানের ঘোষণা দেয়া হয়েছে। একই সঙ্গে কারন সন্ধানে কমিটি করা হয়েছে।