খুলনার শিয়ালী গ্রামের হিন্দুদের ওপর অত্যাচারে প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

খুলনার শিয়ালী গ্রামের হিন্দুদের ওপর অত্যাচারে প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

শেয়ার করুন

narail manabbandan-3 11-08-2021

।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
খুলনার শিয়ালী গ্রামসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর,ব্যবসাপ্রতিষ্ঠান ও উপসনালয় ভাংচুরের প্রতিবাদে আজ বুধবার বিকেলে নড়াইল শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।
শহরে বিক্ষোভ মিছিল শেষে নড়াইল প্রেসক্লাব চত্বরের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন জেলা পূজা উদযাপন পর্ষদের সভাপতি অশোক কুমার কুন্ডু। বক্তব্য দেন, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক মলয় নন্দী,সাধারণ সম্পাদক আশীষ বিশ্বাস,নড়াইল পৌর মেয়র আনজুমান আরা,ওর্য়াকার্স পার্টির জেলা সভাপতি মো.নজরুল ইসলাম,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল সাহা,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু,অবসরপ্রাপ্ত শিক্ষক মৃত্যুঞ্জয় দাস,নিখিল সরকার,প্রভাষক প্রশান্ত সরকার,অশোক কুমার কুন্ডু প্রমুখ।
বক্তারা বলেন,দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার নির্যাতন শুরু হয়েছে। সাম্প্রদায়িক দুর্বৃত্তরা তাদের বাড়ি-ঘর,মন্দির ভাংচুরসহ লটতরাজ করছে। সর্বশেষ ৭ আগষ্ট খুলনার শিয়ালী গ্রামে ৪টি মন্দির ও মূর্তি,২টি বাড়ি-ঘর,৩টি দোকান ভাংচুরসহ লুটপাট করা হয়েছে। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দাসহ ঘৃষা জানাচ্ছি। ঘচনার সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি এবং তাদের ক্ষতিপূরণে দাবি জানাচ্ছি।