কুষ্টিয়ায় স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়ায় স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামীর যাবজ্জীবন

শেয়ার করুন

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় স্ত্রী খোদেজা খাতুন হত্যা মামলায় স্বামী আক্কাস আলী মিয়ার (৫৮) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামী হলেন কুষ্টিয়া সদর উপজেলার হররা মাদ্রাসা পাড়া গ্রামের মৃত আরশাদ আলী মিয়ার ছেলে আক্কাস আলী মিয়া।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ এপ্রিল আসামী তার নিজ বাড়িতে স্ত্রী সদর উপজেলার স্বস্তিপুর ভাদালিয়া গ্রামের শামসুল হক প্রধানের কন্যা খোদেজা খাতুন (৩৬) কে প্রথমে শারীরিক নির্যাতন করে। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা শেষে গলায় রশি বেঁধে ঘরের ডাফের সাথে ঝুলিয়ে রাখে।

এঘটনায় নিহতের ভাই আব্দুল কাদের বাদী হয়ে আসামী আক্কাস আলী মিয়াকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৩১, তারিখ ১৯/০৪/২০১৭, ধারা ৩০৬ দ:বি:। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর এ মামলায় পুলিশ তদন্ত শেষে হত্যা মামলা হিসেবে আমলে নেয়ার সুপারিশ করে আদালতে চার্জশীট দাখিল করে। পরে মামলাটি ধারা ৩০২ দ:বি: হিসেবে আমলে নিয়ে আদালত সাক্ষ্য শুনানি করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌশুলী অ্যাড. সামস তানিন মুক্তি জানান, পুলিশের দেয়া তদন্ত প্রতিবেদনে আদালত দীর্ঘ শুনানি শেষে এই হত্যাকাণ্ডে সন্দেহাতীত ভাবে আসামীর জড়িত থাকার প্রমাণ পাওয়ায় এই রায় ঘোষণায় একমাত্র আসামী আক্কাস আলীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন।