কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

শেয়ার করুন
ছবি : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. মানিক।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. মানিক।

।। কুষ্টিয়া প্রতিনিধি ।।
কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কয়া ইউনিয়ন পরিষদের একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান জামিল হোসেন বাচ্চু হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. মানিককে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-৫ ও র‌্যাব-১২ এর যৌথ অভিযানে রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানা কৃষ্টগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।
মো. মানিক ২০০৯ সালের ২৫ জুলাই সংঘটিত জেলা আওয়ালীগের তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ও কয়া ইউনিয়নের চেয়ারম্যান জামিল হোসেন বাচ্চু হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। সে নাম পরিবর্তন করে রকিব উদ্দিন নাম ধারণ করে রাজশাহী মহানগরীতে পলাতক ছিলেন।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিং করে তথ্য জানানো হয়। র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, মো. মানিক ওরফে রকিব উদ্দিন রাজশাহীতে পলাতক থাকলেও মাঝেমধ্যে এলাকায় এসে বিভিন্ন সন্ত্রাসী মূলক কর্মকান্ড চালাতেন। তার বিরুদ্ধে জামিল হোসেন বাচ্চু হত্যা মামলাসহ কুমারখালী থানায় আরো দু’টি মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে কুমারখালী থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।