কুষ্টিয়ায় পৃথক বন্দুকযুদ্ধে দুই ‘মাদক ব্যবসায়ী’ নিহত

কুষ্টিয়ায় পৃথক বন্দুকযুদ্ধে দুই ‘মাদক ব্যবসায়ী’ নিহত

শেয়ার করুন

কুষ্টিয়াatn-times-%e0%a6%95%e0%a7%81%e0%a6%b7%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%be-%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%aa
শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ২ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে পুলিশ। কুষ্টিয়ার সদর উপজেলার কবুরহাট এবং দৌলতপুর উপজেলার বাঁধের বাজার এলাকার মুসলিমনগর মাঠে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের দাবি এরা মাদক ব্যবসায়ী। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন জানান, রাত ২টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার কবুরহাটের মাদ্রাসাপাড়া জিকে ক্যানেলের পাশে দুইদল মাদক ব্যবসায়ী গোলাগুলি করছে এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানা পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাসি করে অজ্ঞাত এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল ৩ রাউন্ড গুলি ও ৮শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানার এসআই মোস্তাফিজসহ ৪ পুলিশ আহত হয়। পরে আজ বুধবার সকালে পরিবারের লোকজন হাসপাতালে গিয়ে সনাক্ত করে নিহত মাদক ব্যবসায়ীর নাম আজম (২৫)। সে দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের পাকুড়িয়া শকুনতলা গ্রামের রফিকের ছেলে। তার বিরুদ্ধে অন্তত ১৫ টি মামলা রয়েছে।

অপরদিকে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  শাহ দারা খান জানান, রাত ৩টার দিকে দৌলতপুর উপজেলার বাঁধের বাজার এলাকার মুসলিমনগর মাঠে দু’দল মাদক ব্যবসায়ী’র মধ্যে বন্দুকযুদ্ধের’ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। এসময়  পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ‘বন্দুকযুদ্ধে’ নিহত মাদক ব্যবসায়ীর নাম মদন (৪৫)। সে প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামের রিফাজ উদ্দিনে ছেলে এবং সে দৌলতপুরের শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে দেড় ডজনেরও বেশী মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল ৩ রাউন্ড গুলি, ৯শ পিস ইয়াবা ও ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন।