কুষ্টিয়ায় কালবৈশাখী ঝড়ে স্কুলের চালা ভেঙে ৮ শিক্ষার্থী আহত, ফসলের ব্যাপক ক্ষতি

কুষ্টিয়ায় কালবৈশাখী ঝড়ে স্কুলের চালা ভেঙে ৮ শিক্ষার্থী আহত, ফসলের ব্যাপক ক্ষতি

শেয়ার করুন

Pic-1
শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় কালবৈশাখী ঝড়ে লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষের টিনের চালা ভেঙে ও দেয়ালের ইট খসে ৮ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার সকাল ৯টা ২০মিনিটে শুরু হয় কালবৈশাখী। এই ঝড় আধাঘণ্টা স্থায়ী ছিল। এরই মধ্যে শুরু হয় বজ্রসহ বৃষ্টি। কালবৈশাখী ঝড়ে শহরের লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষের টিনের চালা ভেঙে ও দেয়ালের ইট খসে  আহত শিক্ষার্থীরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া দমকা হাওয়া ও বৃষ্টিপাতে ফসলের ব্যাপক ক্ষতি ও শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
Pic-3
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার বলেন, ঝড়ে বিদ্যালয়ের চাল ভেঙ্গে ললি (১৩), শরিফা (১৬),  শাকিল (১৮), সজিব (১৬) ও নিশি (১৩) আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। তবে তাদের অবস্থা শংকামুক্ত, খুব শীঘ্রই তারা সুস্থ হয়ে উঠবেন বলে জানান তিনি।

কালবৈশাখী ঝড়ে বিশেষ করে উঠতি ফসল ধানসহ আম ও লিচু এবং অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া কুষ্টিয়ার বিভিন্ন উপজেলার গ্রামাঞ্চল থেকে গাছপালা ভেঙে পড়া এবং কাঁচা ঘর-বাড়ির টিনের চালা উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। কালবৈশাখীর তাণ্ডবের পর ভারী বর্ষণে শহরের চার রাস্তার মোড়, কলেজ মোড়, পোষ্ট অফিসের সামনে এলাকায় পানি জমে যায়। এতে যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে বিঘ্ন ঘটছে। সকালের হঠাৎ ঝড়-বৃষ্টিতে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও কর্মস্থলমুখী মানুষকে বেশি দুর্ভোগে পড়তে হয়েছে।