কুষ্টিয়ায় কলেজ ছাত্রীর উপর এসিড নিক্ষেপ: চার জনের কারাদণ্ড

কুষ্টিয়ায় কলেজ ছাত্রীর উপর এসিড নিক্ষেপ: চার জনের কারাদণ্ড

শেয়ার করুন

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় কলেজ ছাত্রীসহ পরিবারের তিন সদস্যের উপর এসিড নিক্ষেপের দায়ে এক আসামীর ১৪বছর এবং সহযোগিতার দায়ে তিন আসামীর ৭বছর করে কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

সেই সাথে মামলার প্রধান আসামীকে ৫০ হাজার ও বাঁকি তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা দিয়েছে আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়া সদর উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মাসুদ আলীর ছেলে রাজীব (২২), আশরাফুলের ছেলে রতন (২০) গোপালপুর গ্রামের রমজান আলীর ছেলে আল আমীন (২৩) ও আমজাদ মোল¬ার ছেলে জহুরুল ইসলাম বাবু (২৭)।

সোমবার বেলা ১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালতের বিজ্ঞ বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় প্রদান করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, সদর উপজেলার গোপালপুর গ্রামের  কলেজ ছাত্রী সোনিয়া কলেজে যাতায়াতের সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা বখাটে রাজিব নানাভাবে উত্যক্ত করত এবং প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রাজিব ২০১৪ সালের ৫জুলাই গভীর রাতে সহযোগীদের সাথে নিয়ে সোনিয়াদের বাড়িতে গিয়ে জানালার ফাক দিয়ে সিরিঞ্জ ব্যবহার করে ঘুমন্ত সোনিয়ার উপর এসিড নিক্ষেপ করেন।

এঘটনায় সোনিয়া ও একই বিছানায় ঘুমন্ত ছোট ভাই তিতুমীর ও ফুফু সালেহা এসিড দগ্ধ হয়ে ঝলসে যায়।

এঘটনায় সোনিয়ার পিতা আয়ুব আলী মন্ডল বাদি হয়ে মোট ৮জনের বিরুদ্ধে অভিযোগ এনে কুষ্টিয়া ইবি থানায় এসিড অপরাধ দমন আইন ২০০২‘র ৫(খ)/৭ধারায় মামলা দায়ের করেন। স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ বিচারক তাদের এই দন্ডাদেশ দেন। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।