কুমেক হাসপাতালে ৪ দিন ধরে বিদ্যুৎ নেই, রোগিদের দুর্ভোগ চরমে

কুমেক হাসপাতালে ৪ দিন ধরে বিদ্যুৎ নেই, রোগিদের দুর্ভোগ চরমে

শেয়ার করুন

Comilla Medical college hospital picকুমিল্লা প্রতিনিধি :

পবিত্র ঈদুল ফিতরের রাত থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেক) বিদ্যুৎ সংযোগ নেই। হাসপাতাল জুড়ে বিদ্যুৎ না থাকায় মোমবাতির আলোতে চলছে রোগীদের সেবা। প্রচন্ড গরমে হাত পাখার বাতাসই আট শতাধিক রোগীর একমাত্র ভরসা। ফলে  আলো, বাতাস ও পানির সংকটের কারণে রোগীরা আরো বেশী অসুস্থ হয়ে পড়ছেন বলে জানান রোগীর স্বজনরা। এছাড়াও অনেকে বাদ্ধ হয়ে হাসপাতাল ছাড়ছেন। হাসপাতালের ব্যবস্থাপনায় কিছু বিভাগে জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দিলেও চলছে মাত্র একটি বাতি ও একটি পাখা। তবে ৪ দিনেও কোন আলো বাতাস মিলেনি শিশু, অর্থোপেডিক্স, ডরমেটরি, জরুরি বিভাগ ও বর্হিবিভাগের শত শত রোগী ও স্বজনদের। এছাড়াও হাসপাতালের হাড় ভাঙা বিভাগসহ হাসপাতাল অন্যান্য বিভাগের রোগীদের সেবা চিকিৎসা হচ্ছে না নিয়মিত।

হাসপাতাল সূত্র জানায়, বিদ্যুৎ সংকটের আজ শুক্রবার ৪ দিন অতিক্রম করলেও ব্যর্থতার পরিচয় দিয়েছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ-২ এবং পি ডব্লিউ ডি কর্তৃপক্ষ। হাসপাতাল ও কোয়াটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন হওয়ার সাথে সাথে হাসপাতাল কর্তৃপক্ষ কুমিল্লা পল্লী বিদ্যুৎ-২ এবং পি ডব্লিউ ডিকে জানাতে তারা পৃথক ভাবে এসে দেখে গিয়েছেন। জানিয়ে গেছে মাটির নিচ দিয়ে যাওয়া বিদ্যুৎ সংযোগ কেটে যাওয়ায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। তবে কবে নাগাদ এই সমস্যা সমাধান করতে পারবে তারা সঠিক ভাবে বলেনি। তবে পি ডব্লিউ ডি কর্তৃপক্ষ জানিয়েছেন আগামী সোমবার মধ্যে সমাধান হতে পারে!

রোগীরা স্বজনরা জানায়, মঙ্গলবার থেকেই শিশু ও অর্থোপেডিক্স ওয়ার্ডে বিদ্যুৎ সংযোগ একবারেই নেই। আবার আংশিক কিছু ওয়ার্ডে শুধু একটি বাতি ও একটি পাখা চলছে। ফলে প্রচন্ড গরমে রোগীরা দিন দিন আরো অসুস্থ হয়ে পড়ছে।

এদিকে পাকা ও বাতি না জ্বলায় হাড় ভাঙাসহ হাসপাতালের রোগীদের সেবা ও চিকিৎসা হচ্ছে না নিয়মিত। কিন্তু কি কারণে এই বিভ্রাট এবং কবে নাগাদ এই সমস্যা সমাধান হবে তা জানেন না রোগীর স্বজনরা।

শুধু হাসপাতালের ওয়ার্ডেই নয়, ডাক্তারদের ডরমেটরি, কোয়াটার এবং নার্সিং ইন্সটিটিউটেও নেই বিদ্যুৎ।

বিদ্যুৎ বিভ্রাটের কারনে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে স্বীকার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. স্বপন কুমার অধিকারী বলেন, ঈদের দিন রাত থেকে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ নেই। ফলে আলো, বাতাস ও পানির সংকটে পড়ে দুর্ভোগে পড়েছে রোগী, স্বজন, নার্স ও ডাক্তাররা। কুমিল্লা পল্লী বিদ্যুৎ-২ এবং পি ডব্লিউ ডি কর্তৃপক্ষ জানালেন তারা এসে জানিয়েছে মাটির নিচ দিয়ে যাওয়া বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে সমস্যা সমাধান করতে সময় লাগবে। তবে কবে নাগাদ সমাধান হবে নির্দিষ্ট করেনি। তবে পি ডব্লিউ ডি বলেছে আগামী সোমবারের মধ্যে এই সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছে বলে তিনি জানান।