কুমিল্লায় ট্রেন ও পিকআপ সংঘর্ষে বগি লাইনচ্যুত ৭ঘন্টাপর রেল চলাচল শুরু, তদন্ত...

কুমিল্লায় ট্রেন ও পিকআপ সংঘর্ষে বগি লাইনচ্যুত ৭ঘন্টাপর রেল চলাচল শুরু, তদন্ত কমিটি গঠিত

শেয়ার করুন

236134062_931917701015867_1006644440289538515_n
।। কুমিল্লা প্রতিনিধি ।।

কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী মহানগর এক্সপ্রেস নামের যাত্রীবাহী ট্রেন ও সবজি ভর্তি পিকআপ ভ্যানের সংঘর্ষে ট্রেনের মধ্যখানের বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-চট্টগ্রাম ও সিলেট রেল চলাচল ৭ঘন্টা বন্ধ থাকারপর চালু হয়েছে।

শনিবার (২৮আগস্ট) দিবাগত রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেলওয়ে ওভার পাসের নিচে এ দূর্ঘটনা ঘটে। এঘটনায় রোববার (২৯আগস্ট) সকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহণ কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, ডিএমই চট্টগ্রাম ওয়াহিদুর রহমান, ডিএসটিই মো. জাহেদ আরেফিন পাটোয়ারী ও ডিইএন মো. আহসান হাবীব।
এবিষয়ে কুমিল্লা রেলপথ বিভাগের উর্ধŸতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, খবর পেয়ে দূঘর্টনাকবলিত ট্রেনটির মাঝের ৩টি বগি রেখে সামনের ৭টি বগি লাকসাম জংশনে এবং বাকী ৭ টি বগি কুমিল্লা রেলওয়ে স্টেশনে দ্রুত সরিয়ে নেয়া হয়। এছাড়া লাকসাম জংশন ও আখাউড়া লোকোসেড থেকে ২টি রিলিফ ট্রেন ভোর ৪টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে সকাল ৯টার দিকে শেষ করে। এরআগে শনিবার রাত ৯টায় মহানগর এক্সপ্রেস নামের এ ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। দুর্ঘটনাকবলিত ট্রেনটির ৩টি বগির মধ্যে একটি বগি লাইনচ্যুত হয়, অপর একটি বগির এসি কম্পাটম্যান্ট ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।
তবে এঘটনায় তেমন কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঢাকা-চট্টগ্রাম ও সিলেট রেলপথে ট্রেন চলাচল রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৭ঘন্টা রেলপথ বন্ধ থাকে। এসময় বিভিন্ন স্টেশানে বেশ কয়েকটি ট্রেন আটকা পরার ফলে ট্রেনের যাত্রীদের চড়ম দূর্ভোগে পড়তে হয়।
কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দূঘর্টনায় তেমন কোন হতাহত হয়নি। সামান্য ২/১ জন আহত হলেও প্রাথমিক চিকিৎসা শেষে তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।