কুমিল্লায় ছাত্রলীগ সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ সেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে

কুমিল্লায় ছাত্রলীগ সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ সেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে

শেয়ার করুন

IMG-20210829-WA0012।। কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দিতে ২০০৪ সালের ২১আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত তারেক জিয়াসহ মূল পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবিতে জেলার দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়ন ছাত্রলীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন শেষে সস্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ চারজন।

এঘটনায় উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন বাদী হয়ে শনিবার (২৮আগস্ট) রাতে দাউদকান্দি মডেল থানায় উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি শাহজাহান খন্দকার এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যানকে হত্যা চেষ্টার পরিকল্পনাকারি হিসেবে মামলার আসামি আসলাম মিয়াজীকে হুকুমের আসামি করে ২১জনের নাম উল্লেখ ও ১০/১২জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করে দাউদকান্দি থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, মামলা হয়েছে তবে তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

জানা যায়, মামলার প্রধান আসামি শাহজাহান খন্দকার এর বিরুদ্ধে এর আগেও অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ১১টি মামলা রয়েছে। এছাড়া মামলার অভিযোগে বলা হয়, ২৭ আগস্ট (শুক্রবার) মারুকা ইউনিয়ন ছাত্রলীগ আয়োজিত ২০০৪ সালের ২১আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত তারেক জিয়াসহ মূল পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন শেষে মো. নাসির উদ্দিনসহ চারজন ছাত্রলীগকর্মী দাউদকান্দি উপজেলার চক্রতলা বাজার সড়ক এলাকার কাটারপাড় ব্রীজ এর সামনে এলে পূর্ব বিরোধের জের ধরে উপজেলা সেচ্ছাসেবলীগ সভাপতি শাহজাহান খন্দকারসহ এজাহারে উল্লেখিতরা সংঘব্ধভাবে লোহার রড, পাইপ ও দেশিয় অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় তারা চারজন আহত হয় বলে অভিযোগে বলা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হামলার সময় ব্যবহৃত (ঢাকা মেট্রো –চ-১৫-২১৫০) মাইক্রোবাস থেকে দেশীয় ধারালো অস্ত্র, ২৭টি লোহার পাইপ ও রড উদ্ধার করে থানায় নিয়ে আসে। এবিষয়ে বক্তব্যের জন্য যোগাযোগ করার চেষ্টা করেও শাহজাহান খন্দকারকে পাওয়া যায়নি।