কালিয়াকৈরের চন্দ্রায় কঠোর অবস্থানে জেলা ও হাইওয়ে পুলিশ

কালিয়াকৈরের চন্দ্রায় কঠোর অবস্থানে জেলা ও হাইওয়ে পুলিশ

শেয়ার করুন
IMG_20210701_160852
।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর ।।
ঢাকা থেকে উত্তরবঙ্গে যাওয়ার অন্যতম রুট ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়।যা উত্তরবঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত।সারা বাংলাদেশের ন্যায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজ বৃহস্পতিবার সকাল থেকে কঠোর অবস্থান নিয়েছে গাজীপুর জেলা ও হাইওয়ে পুলিশ।
কোভিড-১৯ সংক্রমণ রোধে আজ ভোর ৬টা থেকে সারা দেশে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এই লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেই কঠোর শাস্তি দেওয়ার কথা নির্দেশ আছে।শিল্পপ্রতিষ্ঠান খোলা থাকায় সকালে কারখানার শ্রমিকেরা কাজে যোগ দেওয়ার পর থেকে এলাকা অনেকটাই জনশূন্য।
গাজীপুর জেলা ও হাইওয়ে পুলিশ জানায়,”গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় আজ থেকে দুটি চেকপোস্ট বসানো হয়েছে।একটি চন্দ্রা ত্রিমোড়ে,অন্যটি খাড়াজোড়া এলাকায়।পণ্যবাহী যানবাহন ছাড়া অন্য পরিবহন বাইরে বের হলেই তাঁকে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে।তাঁদের পুলিশ ঘুরিয়ে ফেরত পাঠিয়ে দিচ্ছে।গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকেরা বিভিন্নভাবে কাজে যাচ্ছেন।তবে তাঁদের মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষিত,মুখে মাস্ক নেই।”
ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর অংশের বিভিন্ন এলাকায় দেখা গেছে,শ্রমিকেরা হেঁটে ও অটোরিকশা করে কারখানায় কাজে যাচ্ছেন।কালিয়াকৈর অংশের মহাসড়কের পাশেই রয়েছে অনেক শিল্পকারখানা।ফলে কারখানার অধিকাংশ শ্রমিকেরা মহাসড়ক ধরেই প্রবেশ করছেন।
চন্দ্রা এলাকার ড্রেসম্যান কারখানার শ্রমিক রফিকুল মিয়া বলেন,অফিস থেকে বাসার দূরত্ব একটু বেশি।তাই অন্য দিনের চেয়ে আগেই বের হয়েছি।কারণ যদি হেটে যেতে হয়।
রিকশার চালক আবদুর রাজ্জাক বলেন, ‘হুনছিতো সরকার এইবার খুব কঠিন হইছে।আর্মি নামাইছে।যদি পেটে খাওন না থাকে ঘরে বইয়া থাকুম কেমনে?রিকশা চালাইয়া যা পাই,তা দিয়া বাজার–সদাই কইরা বাড়ি গেলে তহন রান্না করবো।আর রিকশা না চালাইলে না খাইয়া থাকন লাগবো।পুলিশ দেইখাই চালাইতাছি।’
সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন,”সকালে শিল্প কারখানার শ্রমিকেরা কারখানায় যাওয়ার ফলে রাস্তায় লোকজন দেখা গেছে।তবে তাঁরা কারখানার নিজস্ব পরিবহনেই যাতায়াত করছেন।উপযুক্ত কারণ না দেখাতে পারলে কাউকেই চলাচল করতে দেওয়া হচ্ছে না।কালিয়াকৈরের দুটি চেকপোস্টে পুলিশ কঠোর অবস্থান নিয়েছে।অকারণে কেউ বের হলে তাঁর বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।
গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ গণমাধ্যমকে বলেন,”গাজীপুর জেলা পুলিশ সড়ক–মহাসড়কের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে কঠোর অবস্থান নিয়েছে।গাজীপুরের প্রত্যেকটা চেকপোস্ট ও বিভিন্ন স্থানে পুলিশ কঠোর অবস্থানে আছে।অকারণে কেউ বের হলে তাঁর বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।”