কালিয়াকৈরে ভ্রাম্যমান আদালত কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

কালিয়াকৈরে ভ্রাম্যমান আদালত কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

শেয়ার করুন

 

received_856848018270900।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় কঠোরতম লকডাউনে সরকারী আদেশ অমান্য করে কারখানা খোলা রাখার অপরাধে একটি পোশাক তৈরির প্রতিষ্ঠান কে আর্থিক দন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার(২৭জুলাই) দুপুরে কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকার দাইয়্যূ বাংলাদেশ এর কারখানায় কালিয়াকৈর উপজেলা নির্বাহি কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন মোঃ মামুনুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট,সহকারী কমিশনার (ভূমি),কালিয়াকৈর, গাজীপুর।

এ সময় দাইয়্যু বাংলাদেশ লিমিটেড এর কারখানা সরকারি বিধি নিষেধ অমান্য করে খোলা রাখার অপরাধে নগদ এক লাখ টাকা দন্ড প্রদান করেন এবং সাথে সাথে কারখানাটি বন্ধ করে দেন।১৮৬০ এর ২৬৯ ধারায় এই দন্ডাদেশ দেওয়া হয়। এছাড়াও ভান্নারা,শোলাহাটি এলাকার বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানকে সরকারি বিধি নিষেধ অমান্য করে খোলা রাখায় আর্থিক দণ্ড প্রদান করা হয়।

বিভিন্ন এলাকাবাসী জানান, পূর্ব চান্দরার লিডা ফ্যাক্টরি,পল্লীবিদ্যুৎ এলাকার লিবার্টি ফ্যাক্টরিসহ দু-তিনটি কারখানা খোলা রাখার চেষ্টা করেছিল।

এ সময় অহেতুক বাইরে ঘোরাফেরা না করতে ও জরুরী প্রয়োজনে মাস্কবিহীন চলাচল না করতে মাইকিং করা হয়।এছাড়া অতি উৎসাহী কিছু মানুষকে বিনা কারনে রাস্তায় চলাচলের কারনে সাময়িক আটক করে মৌখিক সতর্কবানী দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার, শিল্প পুলিশের ওসি কমর উদ্দিন আহমেদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ,পুলিশ ও আনসার সদস্যরা।

এ প্রসঙ্গে কালিয়াকৈর উপজেলার নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, সরকারি বিধি নিষেধ অমান্য করে যে প্রতিষ্ঠানে খুলবে তাদেরই বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।