কালিয়াকৈরে প্রার্থীদের বিলবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ

কালিয়াকৈরে প্রার্থীদের বিলবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ

শেয়ার করুন

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর।।

আসন্ন গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার নিবার্চনকে কেন্দ্র করে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীসহ বিলবোর্ড ও ব্যানার ৭২ঘন্টার মধ্যে অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার(১৮ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে জেলা নিবার্চন অফিসার ও পৌর নিবার্চনের রিটার্নিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুর হক আকন্দ এসব তথ্য জানান।

উপজেলা নিবার্চন অফিসে মত বিনিময় কালে তিনি বলেন, এর আগে সীমানা জটিলতার কারণে দীর্ঘ দিন কালিয়াকৈর পৌরসভার নিবার্চন বন্ধ ছিল। আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে সারাদেশে ১০টি পৌরসভার নিবার্চনের মধ্যে এ পৌরসভাও রয়েছে। কিন্তু সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিভিন্ন বিলবোর্ড ও ব্যানার এ পৌর এলাকার স্ববত্র ছড়িয়ে আছে। যা নিবার্চনের বহিভুর্ত। এ কারণে সকল বিলবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। এ লক্ষে কালিয়াকৈর পৌরসভায় একটি নোটিশ দেওয়া হবে। মঙ্গলবার থেকে ৭২ঘন্টার মধ্যে এসব বিলবোর্ড ও ব্যানার অপসারণ না করা হলে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাচন অফিসার এ এম শামসুজ্জামানসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

উল্লেখ, আগামী ২৮নভেম্বর ৩য় ধাপে কালিয়াকৈর পৌরসভা নিবার্চন অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার ৯৫হাজার ৪৩৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৫০১ জন ও মহিলা ভোটার ৪৬ হাজার ৯৩৪ জন। মোট কেন্দ্র সংখ্যা ৪১টি এবং ২৭৬টি বুথে এক যোগে ভোট গ্রহণ হবে। এ নিবার্চনের লক্ষ্যে স্ব-স্ব প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ৪ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাচাই হবে এবং প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর। আগামী ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।