লোহাগাড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগ সভাপতির মনোনায় বাতিল

লোহাগাড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগ সভাপতির মনোনায় বাতিল

শেয়ার করুন

 

 

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দীন লোহাগড়া পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্রপত্র বাতিল হয়েছে।
লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দীন

নড়াইল প্রতিনিধি।।

লোহাগড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দীন। নির্বাচনে অংশ গ্রহনে তথ্যবলী গোপন এবং কারচুপির অভিযোগে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো.ওয়ালিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,স্বতন্ত্র প্রার্থী হিসেবে মুন্সি আলাউদ্দীন রোববার দুপুরে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন। এর আগে দলীয় মনোনয়ন পেতে তিনি মনোনয়নপত্র দাখিল করেছিলেন। দলের কেন্দ্রীয় কমিটি তাঁকে মনোনয়ন না দেওয়ায় তিনি রোববার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ বলেন,নির্বাচনে অংশ নিতে হলে কমপক্ষে ১০০ জন ভোটারের স্বাক্ষর সম্বলিত সমর্থন জমা দিতে হয়। নির্বাচন কমিশন দ্বৈবচয়ন ভিত্তিতে স্বাক্ষরিত ওই ভোটারদের স্বাক্ষর সঠিক কিনা তা যাচাইয়ের জন্য তদন্ত করা হয়। তিনি বলেন,স্বাক্ষরিত ৫ জনের মধ্যে একজন মৃত এবং একজন বিদেশে থাকেন। এছাড়া মুন্সি আলাউদ্দীনের নামে মামলা রয়েছে। এত কিছু গোপন রেখে তিনি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। যে কারণে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

২ নভেম্বর লোহাগড়া পৌরসভা নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১০ অক্টোবর রোববার। ১১ অক্টোবর বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর।

দলের একাধিক সূত্রে জানা গেছে,আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুন্সি আলাউদ্দীন লোহাগড়া উপজেলা শহরের সরকার পাড়া গ্রামের মৃত আব্দুল মালেক মুন্সির ছেলে। ছাত্র জীবনে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। দলের গুরুত্বপূর্ণ পদে থেকে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দলের নেতা-কর্মীরা এই নেতার পদত্যাগসহ উপযুক্ত শাস্তির দাবি করেছেন।

জানতে চাইলে মুন্সি আলাউদ্দীন তাঁর ফেসবুক আইডিতে লিখেছেন যাচাই-বাছাইয়ের সময় কোন কারণে যদি সৈয়দ মশিয়ূর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়ে যায় সে কারণে আমি মনোনয়নপত্র জমা দিয়েছি। তিনি দাবি করেছেন তাঁর মনোনয়নপত্র বাছাই পর্বে টিকে গেলে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবো।