কাপ্তাই হ্রদে ভবন ধসে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

কাপ্তাই হ্রদে ভবন ধসে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

শেয়ার করুন

rangamati-pic-05-10-16-1

রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটি শহরের সরকারী মহিলা কলেজ এলাকায় কাপ্তাই হ্রদে দোতলা পাকা ভবন ধ্বসে পড়ার ঘটনায় বুধবার সকালে আরও ১ টি শিশুর মৃত দেহ উদ্ধার করেছে নৌ বাহিনীর উদ্ধারকারী দল। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ জনে। আর নিহতদের লাশ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার সকাল ৭ টায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করার সকাল ৮ টায় শিশু সাজেদুলের মৃত দেহ উদ্ধার করে নৌ বাহিনীর ডুবরী দল। উদ্ধার অভিযান শেষে নৌ বাহিনীর কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির কমান্ডার লেঃ কর্নেল রাইয়ান আল বেরুনী জানান, ধ্বসে পড়া ভবনে আর কোন লোকজন নেই বলে পরিবারের সদস্যরা জানিয়েছে। ধ্বসে পড়া ভবনে আর কোন লোকজন আটকে পড়ার সম্ভাবনা নেই বলে নিশ্চিত হওয়ার পর তারা উদ্ধার অভিযান সমাপ্ত করেছেন।

এদিকে ভবন ধ্বসের ঘটনায় নিহত ৫ জনের মরদেহ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসন নিহত ৫ জনের মরদেহ দাফনের জন্য ৩ পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্ত ২ পরিবারকে ৭ হাজার ৫০০ টাকা করে মোট ১৫ হাজার টাকা করে নগদ সহায়তা দিয়েছে। এছাড়া  নিহতের ও ক্ষতিগ্রস্ত ৫ পরিবারকে ৩০ কেজি করে চাল দেয়া হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান বুধবার দুপুরে তার কার্যালয়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে এই নগদ অর্থ তুলে দেন।

এদিকে ভবন ধ্বসের ঘটনায় নিহত ৫ জনের মরদেহ রাঙ্গামাটি হাসপাতালে ময়না তদন্ত শেষে আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবন ধ্বসের ঘটনায় নিহত জাহিদ হোসেন ও তার মেয়ে পিংকির মরদেহ দাফনের জন্য তাদের গ্রামের বাড়ী ভোলার চরফ্যাশনে এবং নিহত দুই সহোদর সাজেদুল ও সামিদুলকে চট্টগ্রামের চন্দনাইশের গ্রামের বাড়ীতে ও তাদের গৃহ শিক্ষক উম্মে হামিদার মরদেহ রাঙ্গামাটিতে দাফন করা হবে বলে স্বজন জানিয়েছেন।

উল্লেখ্য,মঙ্গলবার সন্ধ্যায় কাপ্তাই হ্রদ তীরে গড়ে উঠা দোতলা পাকা ভবনটি হঠাৎ কাপ্তাই হ্রদের পানিতে ধ্বসে পড়ে। ঘটনার পর পর ফায়ার সার্ভিস, সেনা পুলিশ ও স্থানীয় লোকজন রাতে ৪ জনের মরদেহ উদ্ধার করে। বুধবার সকালে আরও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয় । ফলে এ ঘটনায় নিহতের সংখ্যা ৫ জন।

এদিকে এ ঘটনায় রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসেনকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর পুলিশ বাদী হয়ে ধ্বসে পড়া বাড়ীর বাড়ীর মালিক টিটুর বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছে।