ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত, পরিবারে শোকের মাতম

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত, পরিবারে শোকের মাতম

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি :

ওমানে সড়ক দুর্ঘটনায় লক্ষ্মীপুরে কমলনগরের দুই ভাই ও মামাসহ তিনজন নিহত হয়েছে। নিহতরা হচ্ছে সাহাব উদ্দীন খলিফার দুই ছেলে মাসুদ ও জুয়েল  এবং তাদের মামা জসিম উদ্দিন। উপার্জনক্ষম দুই ছেলেকে হারিয়ে পাগল বৃদ্ধ বাবা শাহাবউদ্দিন ও মা শাহেদা বেগম। একই অবস্থায় জসিমের পরিবারেও। পরিবার ও এলাকায় জুড়ে চলছে শোকের মাতম। এখন কি হবে পরিবারের ? কে ধরবে হাল এ কথা বলে বারবার জ্ঞান হারিয়ে ফেলেন তারা।

পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনতে গত ৪ বছর আগে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামের হতদরিদ্র সাহাব উদ্দীন খলিফা দার-দেনা করে বড় ছেলে মাসুদ আলমকে চাকুরী করার জন্য ওমানে পাঠায়। এর মাঝে একবার দেশে এসে মাসুদ আলম কয়েক মাস পরিবারের সাথে কাটিয়ে পুনরায় কর্মজীবন বিদেশে চলে যায়।

গত বছরের আগস্ট মাসে ছোট ভাই জুয়েলকেও নিজের কাছে নিয়ে যায় মাসুদ। এর দুই মাস পর মামা জসিম উদ্দিনকে ও ওমানে নিয়ে তিনজন একসঙ্গে প্রাইভেট কার চালাতেন। থাকতেন একই বাসায়। তাদের ইচ্ছা ও স্বপ্ন ছিল তারা চাকুরী করে পরিবারের সচ্ছলতা ফিরে আনবে। সুখে শান্তিতে পরিবার পরিজন নিয়ে দিন কাটাবে। মা-বাবা ভাই বোনসহ সবার মুখে হাসি ফুটাবে। কিন্তু তা আর হলো না। ঘাতক ট্রলি কেড়ে নিল তাদের তিন জনের তরতাজা প্রাণ।

ওমানের মিজুয়া থেকে প্রাইভেটকারে করে সালালাহ মাসকেটে যাওয়ার পথে ওই সড়কে তাদের প্রাইভেট কার ও ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে তারা তিনজন নিহত। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহতদের পরিবার। নিহতের মধ্যে জসিম দুই বছর আগে বিয়ে করেন। তার বাড়ি একই উপজেলার চরমার্টিন গ্রামের আলী হায়দরের ছেলে। তার ঘরে রয়েছে একটি সন্তান। অপর দুইজন এখনো বিয়ে করেন নি। দ্রুত  নিহত তিন জনের লাশ দেশে ফিরিয়ে আনার দাবী জানিয়েছেন তাদের স্বজনরা