এমপির গাড়ীর সামনে রাস্তায় শুইয়ে রিকশা চালকদের প্রতিবাদ

এমপির গাড়ীর সামনে রাস্তায় শুইয়ে রিকশা চালকদের প্রতিবাদ

শেয়ার করুন
ভবতোষ চৌধুরী নুপুর, মুন্সীগঞ্জ প্রতিনিধি:
মুন্সীগঞ্জ পৌর এলাকায় ব্যাটারি চালিত রিকশা চলাচলের দাবিতে মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মৃণাল কান্তি দাসের গাড়ি বহরের সামনে রাস্তায় শুইয়ে প্রতিবাদ জানান রিকশা মালিক ও শ্রমিক ঐক্য সমিতি।
বুধবার সকাল মুন্সীগঞ্জ শহরের থানারপুল এলাকায় পৌনে ১০টা থেকে প্রায় আধঘণ্টা এমপির গাড়ি আটকে রাখেন সহস্রাধিক চালক, মালিক ও শ্রমিকরা।
স্থানীয় সূত্র জানান, মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মৃণাল কান্তি দাস একটি অনুষ্ঠানে যাওয়ার পথে সুপার মার্কেট এলাকায় চালকরা তার গাড়ির সামনে এসে শুয়ে পড়ে। পরবর্তীতে এমপির আশ্বাসে কর্মসূচি তুলে নেন তারা।
রিকশা চালক দেলোয়ার হোসেন জানান, অন্ততঃ দুই সহস্রাধিক ড্রাইভার ব্যাটারি চালিত রিকশা চালিয়ে তাদের সংসার চালায়। এমতাবস্থায় এসকল রিকশা যদি না চালানো যায় তাহলে প্রত্যেকে আর্থিক ক্ষতিসহ পরিবার নিয়ে রাস্তায় বসতে হবে। লেখাপড়া বন্ধ হয়ে যাবে সন্তানদের।
তিনি আরো জানান, এর আগে আমরা মানববন্ধন, অনশন সহ বিভিন্ন দপ্তরে স্বারকলিপি প্রদান করি। কিন্তু তাতে কোন কাজ হয় নি। তাই আজ এ কর্মসূচি নিতে বাধ্য হয়েছি।
উল্লেখ্য, চলতি বছরের ২০ এপ্রিল থেকে জেলা প্রশাসন ও পৌরসভার নির্দিশে পৌর এলাকায় বন্ধে করে দেওয়া হয় ব্যাটারি চালিত রিকশা। যার ফলে প্রায় দুই সহস্রাধিক চালক বেকার হয়ে পরেছে। অনাহারে দিন কাটাচ্ছে অনেক পরিবার।