ইটের গুড়া ও রাবিস দিয়ে সড়ক নির্মাণের প্রতিবাদ করায় যুবককে মারপিট

ইটের গুড়া ও রাবিস দিয়ে সড়ক নির্মাণের প্রতিবাদ করায় যুবককে মারপিট

শেয়ার করুন

Road picকুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার দৌলতপুরে ইটের গুড়া ও রাবিস দিয়ে সড়ক নির্মান করা হচ্ছে। উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচর রহিমপুর-দফাদার পাড়া মোড়ের সড়ক নির্মান বা পাকাকরন কাজে ইটের গুড়া ও রাবিস ব্যবহার করা হচ্ছে। দৃশ্যমান এমন কাজের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় সুমন (২৭) নামে স্থানীয় এক যুবককে মারপিট করে তাকে পুলিশে সোপর্দ করেছে প্রভাবশালী ঠিকাদার মজনুর রহমান মজনু। এ নিয়ে এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসীর অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচর রহিমপুর হইতে দফাদার পাড়া মোড় পযন্ত ১ কি.মি. সড়ক নির্মানের (পাকা করন) জন্য এলজিইডি থেকে ৫২ লক্ষ টাকা বরাদ্দ হলে দরপত্রের মাধ্যমে কাজ পায় মজনুর রহমান মজনু নামে এক প্রভাবশালী ঠিকাদার। ঠিকাদার মজনু ১নং ইটের পরিবর্তে ৩নং ইটের গুড়া, মাটি ও রাবিস দিয়ে অতি নিম্নমানের সড়কের নির্মান কাজ করতে থাকে। বৃহস্পতিবার সুমন নামে এলাকাবাসী কাজে এমন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় দুর্নীতিবাজ ঠিকাদার মজনুর রহমান মজনু তার পোষা পেটোয়া বাহিনী দিয়ে সুমনকে বেধড়ক মারপিট করে পুলিশের হাতে তুলে দেয়।

এমন ঘটনায় এলাকার মানুষ ক্ষোভে ফেটে পড়ে এবং এ ঘটনার তীব্র প্রতিবাদ জানায়। সেসময় ঘটনাস্থলে উপস্থিত মরিচা ইউপি চেয়ারম্যান শাহ আলমগীর জানান, সড়ক নির্মানে ইটের পরিবর্তে রাবিস ও ৩নং ইটের গুড়া দিয়ে সড়ক নির্মান কাজ করার প্রতিবাদ করায় সুমন নামে এক যুবককে ঠিকাদার মজনু ও তার পোষা সন্ত্রাসীরা মারপিট করে পুলিশে দিয়েছে। এছাড়াও ঠিকাদার মজনুর কাজে কেউ প্রতিবাদ করতে গেলে তাদেরকেও নানাভাবে ভংয়ভীতি ও হুমকি দেওয়া হচ্ছে। আর যারা এ কাজের তদারকি করবেন (সংশি¬ষ্ট দপ্তর) তারাও দেখে না দেখার ভান করে থাকেন।

অতি নিম্নমানের কাজের বিষয়ে এবছর হজ্ব পালন করা দৌলতপুর উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমার বলেন, দেখে ব্যবস্তা নেওয়া হবে। এলাকাবাসীর দাবি দরপত্রের উল্লিখিত সিডিউল মোতাবেক কাজ করা এবং ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া।