আশুলিয়ায় প্রতারণার মামলায় চীনা নাগরিকসহ দুইজন গ্রেফতার

আশুলিয়ায় প্রতারণার মামলায় চীনা নাগরিকসহ দুইজন গ্রেফতার

শেয়ার করুন

266420591_1339218026584215_6366813788106495549_n

।। নাহিদ হাসান শুভ, সাভার ।।  

আশুলিয়ায় প্রতারণা ও জালিয়াতি করে প্রায় ৯ কোটি টাকা আত্নসাৎতের মামলায় চীনে পালিয়ে যাওয়ার সময় এয়ারপোর্ট থেকে এক চীনা নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

আদালতের নির্দেশে সোমবার (২৭ ডিসেম্বর) সকালে আশুলিয়া থানায় ৩ জন চীনা নাগরিক ও দুই বাংলাদেশীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এই মামলায় লি হুয়া ও মেহেদী নামে দুইজনকে দুপুরে এয়ারপোর্ট থেকে গ্রেফতার করেছে পুলিশ।

এই মামলা অপর আসামীরা হলেন-লি জু ইয়ান, হ্যান ডং ফেই ও মো. আকাশ খান। চীনা নাগরিকরা রাজধানীর গুলশানের লেক সিউর হোটেলে বসবাস করে আসছে।

মামলা সূত্রে জানা যায়, বাদী ওয়াং ওয়েনজু আশুলিয়ায় জামগড়া ‘নর্থ হেয়ার প্রোডাক্টস বাংলাদেশ কো. লিমিটেড’ নামে প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছিলো। পরবর্তীতে ২০১৮ সালে লি হুয়াকে প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে নিয়োগ দেন। পরবর্তী ২০২০ সাল থেকে লি হুয়াসহ মামলার আসামীরা প্রতারণা করে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ভূয়া চুক্তি ও মানি রিসিট ব্যবহার প্রতিষ্ঠানের ৮ কোটি ৯২ লাখ টাকা হাতিয়ে নেয়।

পুলিশ জানায়, বাদীর তথ্যের ভিত্তিতে চীনে পালিয়ে যাওয়া সময় চীনা নাগরিক লি হুয়াকে ঢাকা এয়ারপোর্ট থানা পুলিশের সহযোগিতায় এয়ারপোর্ট থেকে গ্রেফতার করা হয়। এসময় তাকে বিদায় জানাতে আসে আরেক আসামী মেহেদীকেও গ্রেফতার করা হয়।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ইন্টিলিজেন্স) মো. জামাল সিকদার বলেন, মামলার ভিত্তিতে আসামীদের গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে। আগামীকাল মঙ্গলবার তাদের ঢাকার আদালতে পাঠানো হবে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।