আশুলিয়ায় পাঁচ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় পাঁচ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শেয়ার করুন

সাভার প্রতিনিধি :

সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় পাঁচ হাজার পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান চলে।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিছিন্ন কাজে তিতাসের প্রায় ৯০ জন শ্রমিক অংশ নেন।
এলাকাবাসী জানায়, প্রায় এক বছর আগে আশুলিয়ার এসব এলাকায় মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় নরসিংহপুর এলাকার প্রভাবশালীরা। আজ সকাল থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ১২টি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ উদ্ধার করে। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়। গ্যাস সংযোগের পাইপগুলো ছিলো অত্যন্ত নি¤œ মানের যেকোন সময় তা বিস্ফোরণ ঘটে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করেছিলো এলাকাবাসী।

এই অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে আজ রাতে প্রভাবশালীদের নামে আশুলিয়া থানায় মামলা দায়ের করবে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এলাকাবাসী অবিলম্বে অবৈধ গ্যাস সংযোগ কারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ।
এ ব্যাপারে প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন সাভার ও আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান মাসজুড়ে চলবে।’

সংযোগ বিচ্ছিন্ন কাজে আজ উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান,আনিসুজ্জামান সহ ব্যবস্থপক আব্দুল মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ ছাড়া অভিযান চলাকালে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য ওই সব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিলো ।