আব্দুর রশিদ একজন প্রধান শিক্ষকই নন, একজন শ্রেষ্ঠ সংগঠকও

আব্দুর রশিদ একজন প্রধান শিক্ষকই নন, একজন শ্রেষ্ঠ সংগঠকও

শেয়ার করুন
আব্দুর রশিদ একজন প্রধান শিক্ষকই নন,একজন শ্রেষ্ঠ সংগঠকও
আব্দুর রশিদ, প্রধান শিক্ষক

কার্ত্তিক দাস,নড়াইল।।

মো.আব্দুর রশিদ সদর উপজেলার গোবরা পার্ব্বতী বিদ্যাপিঠের প্রধান শিক্ষক। চলতি বছরে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে নড়াইল সদর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রতিষ্ঠান পরিচালণাসহ শিক্ষার মানোন্নয়নে অত্যন্ত নিষ্ঠা এবং দায়িত্বশীলতার পরিচয় দেওয়ায় তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের মর্যাদা দেওয়া হয়েছে।

জানাগেছে,১৯৯৫ সালে সদর উপজেলার বাসগ্রাম-বিঞ্চুপুর মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন আব্দুর রশিদ। পরবর্তীতে সহকারি প্রধান শিক্ষকের পদোন্নতি পান। ২০০৯ সালে মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। কর্মক্ষেত্রে সততা এবং নিষ্ঠার সঙ্গে প্রতিষ্ঠান পরিচালনা করেন।

কর্মক্ষেত্রে দক্ষতা এবং দায়িত্ব পালনে দায়িত্বশীলতায় মুগ্ধ হয়ে ঐত্যিবাহি গোবরা পার্ব্বতী বিদ্যাপিঠের কর্তৃপক্ষ ২০১৪ সালে আব্দুর রশিদকে প্রধান শিক্ষকের দায়িত্ব অর্পণ করেন। প্রধান শিক্ষকের দায়িত্ব নেবার পর বিদ্যালয়েল শিক্ষার মান দ্রুত উন্নয়ন ঘটতে থাকে।

শুধু শিক্ষাপ্রতিষ্ঠানেই নয় সুনামের সঙ্গে শিক্ষক সমিতির নেতৃত্ব দেওয়ায় তিনি চতুর্থবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন।

গোবরা পার্ব্বতী বিদ্যাপিঠ পরিচালণা পরিষদের সভাপতি প্রকৌশলী শৈলেন্দ্র নাথ সাহা বলেন, আব্দুর রশিদ শুধু একজন বিদ্যালয়ের প্রধান শিক্ষকই নন। তিনি একজন দক্ষ সংগঠকও বটে। তার হাতের ছোয়ায় গোবরা পার্ব্বতী বিদ্যাপিঠ আজ জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে। আমরা তার কর্মদক্ষতায় মুগ্ধ।