আইনজীবীদের বর্জনের ফলে শেরপুর আদালতে অচলাবস্থা

আইনজীবীদের বর্জনের ফলে শেরপুর আদালতে অচলাবস্থা

শেয়ার করুন

Sherpur_Adalot_Borjon _Shamabash_Picture_1শেরপুর প্রতিনিধি :

আইনজীবীদের শেরপুর জেলা ও দায়রা জজ আদালত এবং একটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত বর্জনের ফলে বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেরপুরের আদালতগুলোতে অচলাবস্থার সৃষ্টি হয়। বর্জনকৃত ওই দু’টি আদালত ব্যতীত সকালে অন্য সবগুলো আদালতে আইনজীবী সহকারীরা হাজিরা প্রদানসহ অন্যান্য কাজের জন্য গেলে দু’একটি আদালত বাদে সংশ্লিষ্ট আদালতের পেশকাররা হাজিরা নিতে ও কাজ করতে অস্বীকৃতি জানান। এ নিয়ে আদালত পাড়ায় আইনজীবী ও আইনজীবী সহকারীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দেয় ও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ অবস্থায় শেরপুর জেলা আইনজীবী সমিতির সামনের চত্বরে আইনজীবীরা সকাল  ১১টা  থেকে দুপর ১২টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান,অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট খন্দকার মাহবুবুল আলম রাকিব,আইনজীবী সহকারী সমিতির সভাপতি মুখলেছুর রহমান, আইনজীবী সহকারী আমিনুল ইসলাম বক্তব্য রাখেন। সমাবেশে বক্তরা আদালতের অচলাবস্থার জন্য জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদারকে দায়ী করেন। জেলা ও দাযরা জজ যতক্ষণ পর্যন্ত শেরপুর ত্যাগ না করবে, ততক্ষণ পর্যন্ত তার আদালত বর্জনসহ আন্দোলন চলবে বলে ঘোষনা দেন। আইনজীবীদের সমাবেশের পর দুপুর ১২টার পর থেকে আদালতের কার্যক্রম স্বাভাবিকভাবেই চলেছে।

এ ব্যাপারে শেরপুরের জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদারের সঙ্গে বুধবাবার বিকেল সোয়া ৩টার দিকে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করেন নি।

শেরপুর জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদারের সেচ্ছাচারিতা এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুুমিনুন্নেছা খানম জেলা আইনজীবী সমিতি’র সভাপতি একেএম মোসাদ্দেক ফেরদৌসী’র সঙ্গে অসৌজন্যমূলক আঁচরনের অভিযোগে জেলা আইনজীবী সমিতি জেলা ও  দায়রা  জজ আদালত অনির্দিষ্টকালের জন্য ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালত এক মাসের জন্য বর্জনের কর্মসূচি ঘোষনা করেছেন। গতকাল ২ মে মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতি’র এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহন করা হয় বলে জেলা আইনজীবী সমিতি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান জানান।