অবৈধভাবে মাটি কেটে বিক্রি করায় আটক ছয়

অবৈধভাবে মাটি কেটে বিক্রি করায় আটক ছয়

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইল সদর উপজেলার চারাবাড়ি এলাকায় সরকারি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার অপরাধে দুই জনকে তিন মাসের কারাদণ্ড ও চার জনকে মোট আট লাখ টাকা জরিমান আনাদয়ে বিভিন্ন মেয়াদে করাদণ্ড দিয়েছেন ভ্রাম্যান আদালতের বিচারক।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-১২ এর সিপিসি-৩ এর সদস্যদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান। এসময় চারাবাড়ি এলাকার হযরত আলী ও আ. মতিনকে ৩ মাস করে কারাদণ্ড দেয়া হয়।

এছাড়াও একই এলাকার আ. মজিদ মিয়াকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড, শিবলুকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে  তিন মাসের কারাদণ্ড, এবং আজাহার আলী ও শামীম মিয়াকে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।।

এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ জানান, প্রভাবশালীদের ছত্রছায়ায় সরকারি জমি থেকে দীর্ঘদিন ধরে দণ্ডপ্রাপ্তরা মাটি কেটে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। সংবাদ পেয়ে সেখানে অভিযান চালিয়ে ৬ জনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়। আটককৃতদের বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০এর ৪ ধারার অপরাধ করেছে এরই পরিপ্রেক্ষিতে একই আইনের ১৫ ধারা অনুযায়ী আটককৃতদের দণ্ড দেয়া হয়।