‘শ্রমিকদের সাংবিধানিক অধিকার নিশ্চিতে আইন সংশোধন করা হবে’

‘শ্রমিকদের সাংবিধানিক অধিকার নিশ্চিতে আইন সংশোধন করা হবে’

শেয়ার করুন

Untitled-1 copy
পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি :

দেশের শ্রমিকদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে ও তাদের নিরাপত্তা বিধানে সরকার আরো আইন সংশোধন করবে বলে জানিয়েছেন  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মজিবুল হক।

তিনি বলেন, এছাড়া শুধুমাত্র শ্রমিকরা যাতে সল্প খরচে আধুনিক চিকিৎসা সেবা পেতে পারে তার জন্য সরকার ঢাকা ও নারায়গঞ্জে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার পরিকল্পনা নিয়েছে।

বৃহস্পতিবার রাঙ্গামাটির ঘাগড়ায় শ্রম ও কল্যাণ কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের ভিত্তি ফলক উম্মোচন করতে গিয়ে শ্রমমন্ত্রী এ সব কথা বলেন।

শ্রম অধিদপ্তর ও সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে দেড় এককর জায়গায় ৬২ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে বহুতল এ শ্রম কমপ্লেক্স ভবন নির্মান করা হবে।

অনুষ্ঠানে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান কমোডর এস এম কামরুল হক, শ্রম সচিব আফরোজা খান ও পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা বক্তব্য রাখেন।
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, পার্বত্য চুক্তির কারণে পাহাড়ে উন্নয়নের দ্বার খুলেছে। পাহাড়ের উন্নয়নে সবাইকে সহায়তা দিতে হবে। তাই কাউকে কোন দোষারোপ না করে চুক্তির পরিপূর্ণ বাস্তবায়নের জন্য সরকারের সঙ্গে আলাপ আলোচনায় বসতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান তিনি।