‘শেখ হাসিনার বিকল্প খালেদা জিয়া নয়’

‘শেখ হাসিনার বিকল্প খালেদা জিয়া নয়’

শেয়ার করুন

5464মো.কাউছার, লক্ষ্মীপুর প্রতিনিধি :

বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া বলেন, ‘শেখ হাসিনার বিকল্প খালেদা জিয়া নয়। খালেদা জিয়া এখন জামায়াতের হাতে বন্দি; জামায়াত দ্বারা নিয়ন্ত্রিত। খালেদা জিয়া আবার ক্ষমতায় আসলে জামায়াতের অস্ত্রধারী সন্ত্রাসীরা- যারা মুক্ত চিন্তার অধিকারী কমিউনিস্ট ও তোয়াহা’র অনুসারীদের খুঁজে বের করে হত্যা করবে। তোয়াহা রাজনীতিতে ভুল করেননি। তাঁর অনুসারী হয়ে আমরাও ভুল করিনি। আমরা শেখ হাসিনার পাশে থেকে কাজ করতে চায়। আমাদের দল ছোট হতে পারে কিন্তু আমাদের চিন্তা ছোট নয় আদর্শও নয়’।

সোমবার সন্ধ্যায় লক্ষ্মীপুরের কমলনগরে দলের প্রতিষ্ঠাতা সভাপতি ও ভাষা সৈনিক প্রয়াত কমরেড মো. তোয়াহা’র ৩০তম স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘শিক্ষা আজ পণ্যে রুপান্তরিত হয়েছে। সার্টিফিকেট বেচাকেনা হচ্ছে। আর চাকরিও পণ্যে পরিণত। পুলিশে চাকরি নিতে ৫ লাখ টাকা ঘুষ লাগে। আমরা এমন বাংলাদেশ চাইনি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের কল্যাণে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করার আহবান জানান তিনি’।

তোয়াহা’র স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত স্মরণ সভায় লক্ষ্মীপুর জেলা সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক নুরুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- কমলনগর উপজেলা ১৪ দলীয় জোটের সভাপতি অ্যাডাভোকেট আনোয়ারুল হক, পলিটব্যুরোর সদস্য কমরেড লুৎফর রহমান, ধীরেন সিংহ, সাইফুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য মহিম উদ্দিন মহিম, অ্যাডভোকেট আনেয়ারউল হক, দিদারুল আলম, তোয়াহা’র স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি অ্যাডভোকেট আবুল খায়ের।

বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম জাহিদ বিল্লাহ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মনিরুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রয়াত ভাষা সৈনিক কমরেড তোয়াহা’র স্মরণে শোক র‌্যালি ও সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন দিলীপ বড়–য়া। এছাড়াও সকালে তিনি লক্ষ্মীপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সাথে সাক্ষাত করেন।