শিশু আকিফা হত্যা: ঘাতক গঞ্জেরাজ বাসের চালক গ্রেপ্তার

শিশু আকিফা হত্যা: ঘাতক গঞ্জেরাজ বাসের চালক গ্রেপ্তার

শেয়ার করুন

Rab picশরিফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফা হত্যার ঘটনায় ঘাতক বাস চালক মহিদ মিয়া ওরফে খোকন (৩৫) কে গ্রেফতার কুষ্টিয়া র‌্যাব। বুধবার রাত পৌনে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুরের বঙ্গেশ্বরী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল।

র‌্যাব সূত্র জানায়, ফরিদপুর জেলার সদর উপজেলার বঙ্গেশ্বরী এলাকায় আকিফা হত্যা মামলার প্রধান আসামী ঘাতক বাস চালক মহিদ মিয়া ওরফে খোকন অবস্থান করছে এবং সে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। সে ফরিদপুরের সদর থানার ইউসুফপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং শিশু আকিফা হত্যা মামলার ১নং আসামী। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে র‌্যাব এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য গত ২৮ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে   ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের একটি বাস শহরের চৌড়হাস মোড়ের কাউন্টারে এসে থামে। সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে আট মাস বয়সী শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে রাস্তা পারা হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোন হর্ন ছাড়াই চালক খোকন বাসটি চালিয়ে দেন। এতে মায়ের কোল থেকে রাস্তার উপর ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু কন্যা আকিফা। বাসের ধাক্কায় রিনা বেগমও আহত হন। মুমূর্ষু অবস্থায় ওই দিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ আগস্ট না ফেরার দেশে পাড়ি জমায় শিশু আকিফা। রাস্তার পাশে থাকা একটি দোকানের সিসি ক্যামেরায় ধারণকৃত এ ঘটনার ভিডিও ফুটেজ ভাইরাল হলে এ নিয়ে সারা দেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুন উর রশিদের মেয়ে।

এ ঘটনায় ওই দিন রাতে নিহত আকিফার পিতা হারুন উর রশীদ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় দণ্ডবিধির ৩০৪ ধারায় ঘাতক বাসের চালক খোকন, সুপারভাইজার ইউনুস মাষ্টার এবং ওই বাসের মালিক জয়নুলকে আসামী করে একটি মামলা দায়ের করেন।