দিয়াজের মৃত্যুতে চবি’র সহকারী প্রক্টরকে অব্যাহতি

দিয়াজের মৃত্যুতে চবি’র সহকারী প্রক্টরকে অব্যাহতি

শেয়ার করুন

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিশাববিদ্যালয় প্রশাসন।

এদিকে, সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে ছাত্রলীগের একাংশ। সহকারী প্রক্টর আনোয়ার চৌধুরীকে বরখাস্তের দাবিও ছিল আন্দোলনকারীদের।

দিয়াজ হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে গতকাল রোববার থেকে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের অবরোধ ডাকেন তাঁর অনুসারী নেতা-কর্মীরা।

অবরোধকারীরা পাঁচ দফা দাবি দিয়েছেন। তার মধ্যে দিয়াজ হত্যা মামলা সুষ্ঠু তদন্তের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে প্রক্টরিয়াল বডি থেকে দ্রুত অপসারণ ও চাকরিচ্যুত করার দাবি রয়েছে। বাকি দাবিগুলো হলো, মামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, আগের ময়নাতদন্ত প্রতিবেদন বাতিল করে নতুন করে ময়নাতদন্ত করা, শিক্ষায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সাধারণ শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা।

২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ২ নম্বর গেট এলাকার নিজ বাসা থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। দিয়াজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। পরে কেন্দ্রীয় রাজনীতিতে গেলেও ক্যাম্পাসে তাঁর বেশ প্রভাব ছিল।